সড়ক দুর্ঘটনা কারোরই কাম্য নয়: শাজাহান খান

shahjahan khanনৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, সড়ক দুর্ঘটনা কারোরই কাম্য নয়। শুধুমাত্র চালকই দুর্ঘটনার জন্য দায়ী নয়। পারিপার্শ্বিক অবস্থা ও প্রতিবন্ধকতা দুর্ঘটনার অন্যতম কারণ।

মন্ত্রী আজ বিকেলে খুলনার নতুন রাস্তার মোড়ে খুলনা বিভাগীয় ট্যাংক-লরী শ্রমিক ইউনিয়নের দ্বি-বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

মন্ত্রী বলেন, বর্তমান সরকার পরিবহন সেক্টরের উন্নয়নে ব্যাপক কাজ করেছে। দেশের জরাজীর্ন সড়কগুলো সংস্কারের জন্য দ্রুত ব্যবস্থা গ্রহণ করায় মানুষের ভোগান্তি কমেছে।

তিনি সাবধানে গাড়ী চালাতে এবং ঘাতক না হয়ে মানুষের সেবায় কাজ করতে চালকদের প্রতি আহ্বান জানান।

তিনি আরও বলেন, সরকার নতুন যানবাহন আইন প্রণয়ন করতে যাচ্ছে। বর্তমান সরকার শ্রমিক বান্ধব সরকার। সরকার শ্রমিকদের ন্যায্য মজুরী নির্ধারণ করেছে এবং একের পর এক তা বাস্তবায়ন করে যাচ্ছে, শ্রমিকদের জন্য বহুবিধ ব্যবস্থা গ্রহণ করেছে। দখল ও বেদখল হওয়া জায়গা সরকারের নিয়ন্ত্রণে আনা হচ্ছে। সন্ত্রাসীরা যে দলের হোক না কেন তাদেরকে কঠোর হস্তে দমন করা হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন, খুলনা-৩ আসনের সংসদ সদস্য বেগম মন্নুজান সুফিয়ান, কেসিসি’র মেয়র মোঃ মনিরুজ্জামান, সাবেক সংসদ সদস্য এবং জ্বালানি তেল ও পরিবেশক সমিতির খুলনা বিভাগীয় কমিটির সভাপতি আব্দুল গফফার বিশ্বাস, বাংলাদেশ ট্যাংকলরী ওনার্স এসোসিয়েশনের সভাপতি সৈয়দ সাজ্জাদুল করিম কাবুল এবং বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি আব্দুর রহিম বক্স দুদু। প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী। সভাপতিত্ব করেন খুলনা বিভাগীয় ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের সভাপতি মীর মোকসেদ আলী।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend