নকলায় এসএসসি/দাখিল পরীক্ষায় দুই প্র্তিষ্ঠানের শতভাগ সফলতা

images11২০১৪ সালের এসএসসি এবং দাখিল পরীক্ষায় নকলা উপজেলায় শতভাগ ফলাফল করে ২টি বিদ্যালয়। শতভাগ ফলাফল অর্জনকারী বিদ্যালয়গুলো হলো : বারমাইসা উচ্চ বিদ্যালয় (৪২)জন এবং আফজালুন নেছা বালিকা উচ্চ বিদ্যালয় (০৮) জন। উপজেলার ২৮টি উচ্চ বিদ্যালয় ও ১৯টি মাদ্রাসা থেকে এসএসসিতে ৭৯জন ও দাখিলে ১১ জন জিপিএ ৫ পেয়েছে। এসএসসিতে নকলা পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ৩৬জন, নারায়নখোলা উচ্চ বিদ্যালয় থেক ১১জন, ইসলামনগর সাইলামপুর উচ্চ বিদ্যালয় থেকে ১০জন, কাজাই কাটা উচ্চ বিদ্যালয় থেকে ৬ জন, নামা কৈয়াকুড়ি উচ্চ বিদ্যালয় থেকে ৫ জন, চন্দ্রকোনা রাজলক্ষী উচ্চ বিদ্যালয় থেকে ৪জন, পাঠাকাটা  উচ্চ বিদ্যালয়  ও দিশারী উচ্চ বিদ্যালয় থেকে ২জন করে, মুক্তিযোদ্ধা স্মৃতি বিদ্যানিকেতন, রৌহা এইচ.এ মোল্লা একাডেমী এবং নয়াবাড়ী উচ্চ বিদ্যালয় থেকে ১ জন করে মোট ৭৯জন জিপিএ ৫ পেয়েছে।
দাখিলে কোটেরচর জোনাব আলী চৌধুরী দাখিল মাদ্রাসা থেকে ৬জন, নকলা শাহরিয়া ফাজিল মাদ্রাসা  থেকে ২ জন, পাঁচকাহুনিয়া আলিম মাদারাসা, চরমধুয়া দাখিল মাদরাসা ও বারমাইসা দাখিল মাদরাসা থেকে ১জন করে মোট ১১জন জিপিএ ৫ পেয়েছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায় এসএসসিতে ১ হাজার ৬শ’ ৫৪জন পরীক্ষার্থীর মধ্যে ১ হাজার ৫শ’ ৪১জন কৃতকার্য হয়েছে, পাশের হার ৯৩.১৭% এবং দাখিলে ৭শ’ ১২জন জনের মধ্যে বহিস্কার ৩ জন, অনুপস্থিত ৯জন। ৫শ’ ৮৪জন কৃতকার্য হয়েছে, পাশের হার ৮২.০২%।

দ্রুত সময়ে পরীক্ষার ফলাফল প্রকাশ, পাশের হার বৃদ্ধিসহ জিপিএ ৫ এর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় অভিভাবক মহল সন্তুষ প্রকাশ করেছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend