শ্রীবরদীতে এসএসসিতে জিপিএ-৫ পেয়েছে ৮০, দাখিলে ১৫; পাশের হার ৯৬%

sherpur-Map-W3-310x226রোম্মান আরা পারভীন রুমী: ২০১৪সালের এসএসসি পরীক্ষায় শ্রীবরদী উপজেলা থেকে ৮০ জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে । পাশের হার ৯৬%।

এবার ১ হাজার ৩৩৪ জন পরীক্ষার্থীর মধ্যে ১ হাজার ২৮১জন পরীক্ষার্থী পাশ করেছে। সর্বোচ্চ ১০ টি করে জিপিএ ৫ পেয়েছে শ্রীবরদী এম.এন.বি.পি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, ভটপুর এইচ.ইউ উচ্চ বিদ্যালয় ও ঝগড়াচর আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে। এছাড়া শ্রীবরদী এপিপি আই থেকে ৯, খড়িয়াকাজির চর উচ্চ বিদ্যালয় ১, কাকিলাকুড়া উচ্চ বিদ্যালয় ৩, তাতিহাটি আইডিয়াল স্কুল ৫, লংগড়পাড়া উচ্চ বিদ্যালয় ৪, বালিয়াচন্ডি এ.এ.পি উচ্চ বিদ্যালয় ৩, ঘোনাপাড়া উচ্চ বিদ্যালয় ৪, ভেলুয়া উচ্চ বিদ্যালয় ৩, ভারেরা এস.পি উচ্চ বিদ্যালয় ৩, কুরুয়া উচ্চ বিদ্যালয় ১, গোপালখিলা উচ্চ বিদ্যালয় ৪, বানিবাইদ এ.এ.এম.পি উচ্চ বিদ্যালয় ৬, ঝিনিয়া উচ্চ বিদ্যালয় ২, টেংগড়পাড়া উচ্চ বিদ্যালয় থেকে ২ জন জিপিএ ৫ পেয়েছে।

অন্যদিকে দাখিল পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ১৫ জন। মোট ৫২৪ জন পরীক্ষার্থীর মধ্যে ৪৬৬ জন পরীক্ষার্থী পাশ করেছে। পাশের হার ৮৯%।

মাদরাসাগুলো থেকে গড়জরিপা দাখিল মাদরাসা থেকে ৪, ঘোনাপাড়া দাখিল মাদরাসা থেকে ১, ভটপুর আলিম মাদরাসা ৫, গোপালখিলা দাখিল মাদরাসা ৪ ও কাকিলাকুড়া ইউনিয়ন বালিকা দাখিল মাদরাসা থেকে ১জন জিপিএ ৫ পেয়েছে।

একশ ভাগ পাশ করেছে উপজেলার ৯টি বিদ্যালয় ও ১৫টি দাখিল মাদ্রাসা।

উপজেলায় এসএসসিতে স্কুলের মধ্যে সবচেয়ে খারাপ করেছে রাণীশিমুল ইউনিয়ন বালিকা উচ্চ বিদ্যালয়। পাশের হার ৮৪%।

মাদরাসাগুলোর মধ্যে ফলাফলে পিছিয়ে রয়েছে রাণীশিমুল দাখিল মাদরাসা। পাশের হার ১৬%।

 

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend