দুই র‌্যাব কর্মকর্তাকে কেন মূল মামলায় গ্রেফতার নয়, নোটিশ জারি

17-05-14-Seven Murder Case_Narayangonj-5_0_0নারায়ণগঞ্জের চাঞ্চল্যকর সাত হত্যাকাণ্ডের ঘটনায় গ্রেফতারকৃত র‌্যাবের চাকরিচ্যুত ২ কর্মকর্তাকে কেন মূল মামলায় গ্রেফতার দেখানো হয় নাই- তা জানতে চেয়েছে আদালত। একই সাথে আগামি ৪ দিনের মধ্যে মামলার তদন্ত কর্মকর্তা জেলা ডিবির ওসি মামুনুর রশিদ মন্ডলকে কারণ দর্শানের নোটিশ জারি করেছেন আদালত। রোববার সকাল সাড়ে ১১টায় নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক কেএম মহিউদ্দিন এ আদেশ দেন। জানা যায়, নারায়ণগঞ্জে সাত হত্যাকাণ্ডের ঘটনায় র‌্যাবের চাকরিচ্যুত সেনা কর্মকর্তা লে. কর্নেল তারেক সাঈদ মাহমুদ ও মেজর আরিফ হোসেনকে সন্দেহমূলক তথা ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে শনিবার আদালতে পাঠানো হয়। ওই দিন ১০ দিন করে রিমান্ডের আবেদন জানানো হলে আদালত প্রত্যেকের ৫ দিন করে রিমান্ড আবেদন মঞ্জুর করেন। অথচ সাক্ষ্য-প্রমাণে এটা প্রতীয়মাণ যে, ওই দুই কর্মকর্তা সাত হত্যা ঘটনায় জড়িত।

তাই এ বিষয়টি আজ রোববার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে উত্থাপন করে আবেদন জানানো হলে বিচারক মামলার তদন্ত কর্মকর্তা জেলা ডিবির ওসি মামুনুর রশিদ মন্ডলকে কেন র‌্যাবের চাকরিচ্যুত ২ কর্মকর্তাকে মূল মামলায় গ্রেফতার দেখানো হয়নি জানতে চেয়ে নোটিশ দেন এবং একই সাথে আগামি ৪ দিনের মধ্যে জবাব দিতে বলেন।

শুনানিতে বিপুল সংখ্যক আইনজীবী উপস্থিত থাকলেও তাদের আবেদনে কোনো আইনজীবী বিরোধিতা করেননি।

এদিকে শনিবার দিবাগত গভীর রাতে ঢাকা ক্যান্টনমেন্ট এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে চাকরিচ্যুত অপর র‌্যাব কর্মকর্তা লে. কমান্ডার এমএম রানাকেও। তাকে নারায়ণগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে রিমান্ডে চাওয়া হবে বলে জানা গেছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend