ইলেকট্রনিক মিডিয়ার সম্প্রচার নীতিমালা একান্ত জরুরি : প্রধানমন্ত্রী

pm_Hasina_0ইলেকট্রনিক মিডিয়ার সম্প্রচার নীতিমালা একান্ত জরুরি বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার তথ্য মন্ত্রণালয় পরিদর্শনের সময় সেখানকার কর্মকর্তাদের উদ্দেশ্যে এক বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের এটি (ইলেকট্রনিক মিডিয়ার সম্প্রচার নীতিমালা) প্রয়োজন। পৃথিবীর সব দেশেই এটি আছে। আমরা একটি খসড়াও তৈরি করেছি। দ্রুত সেটি করা একান্ত জরুরি। কারণ গণমাধ্যমের স্বাধীনতা ভালো। তবে এর সঙ্গে দায়িত্ববোধ ও কর্তব্যবোধও থাকা উচিত। এ ব্যাপারে সবাইকে নজর দিতে হবে।

এ সময় প্রধানমন্ত্রী যেকোনো ঘটনার প্রকৃত ইতিহাস তুলে ধরার ক্ষেত্রে গণমাধ্যমের ভূমিকার কথা উল্লেখ করে বলেন, গণমাধ্যম থেকে মানুষ অনেক কিছু শেখে। শিশুরা এখন গণমাধ্যম থেকে যথেষ্ট বিনোদন পায়। তাই ইতিহাসের সঠিক তথ্য তুলে ধরতে হবে। ইতিহাস ভালো করে না জানলে মানুষের চরিত্র নষ্ট হয়, বিকৃত চরিত্র হয়।

শেখ হাসিনা বলেন, তার সরকার এ দেশে গণতন্ত্রের বিকাশের জন্য কাজ করে যাচ্ছে। গণতন্ত্রকে বিকশিত করার স্বার্থেই তার সরকার সংসদ টিভি চালু করেছে। বাংলাদেশে বর্তমান সময়ে রেডিও চ্যানেলের প্রভাবও আছে। অনেকে মনে করেছিলেন, রেডিও বোধহয় মরে গেছে।

এ সময় তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কথার উদ্ধৃত করে বলেন, যে গাছে ফল ধরে সেখানেই বেশি ঢিল পড়ে। নিষ্ফলা গাছে কোনো ফল হয় না, তাই সেখানে ঠিলও পড়ে না। আমরা কাজ করছি তাই বাধার সন্মুখীন হচ্ছি। সেই বাধা ডিঙিয়ে এগিয়ে যেতে হবে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend