সাকিবের দুর্দান্ত ব্যাটিং এ কলকাতার জয়

shakib-kkrচেন্নাইয়ের বিরুদ্ধে দুর্দান্ত ব্যাটিং করে আবারও কলকাতাকে জেতালেন সাকিব আল হাসান। চেন্নাইয়ের ১৫৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র দুই উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় সাকিবের কলকাতা। আইপিএল এ এই জয়ের ফলে ১২ ম্যাচে সপ্তম জয়ে ১৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে কলকাতা। চার নম্বরে ব্যাট করতে নেমে মাত্র ২১ বলে ৬ চার ও ২ ছক্কার অপরাজিত ৪৬ রান করেন তিনি। আক্রমণাত্মক ইনিংস খেলে দুই ওভার বাকি থাকতেই স্বাগতিকদের জয় এনে দেন সাকিব। কলকাতার ইডেন গার্ডেনে মঙ্গলবার রাতে এ খেলা অনুষ্ঠিত হয়।

এ ইনিংসটি সাকিবের জন্য আরও কঠিন হয়ে যেত যদি ওপেনিংয়ে রবিন উথাপ্পা ৩৯ বলে ১০টি চার ও ১ ছক্কার সাহায্যে ৬৭ রান না করতেন। ওপেনিং জুটিতে রবিন উথাপ্পার সঙ্গে ৭ ওভারে ৬৪ রানের জুটি গড়ার পর গৌতম গম্ভীরের (২১) উইকেটের পতন ঘটে। তখন দলীয় রান এক উইকেটে ৯৮।

এরপর মাঠে আসেন মনিশ পাণ্ডে। কিন্তু মনিশ পাণ্ডের সঙ্গে রবিন উথাপ্পার জুটি বেশিক্ষণ টিকেনি। রবিন উথাপ্পা আউট হয়ে যাওয়ার পর সাকিবের সঙ্গে ৩৮ বলে অবিচ্ছিন্ন ৫৮ রানের জুটি গড়েন মনিশ পাণ্ডে (অপরাজিত ১৮)।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে সুরেশ রায়নার ৬৫, ব্রেন্ডন ম্যাককালামের ২৮, ফাফ ডু প্লেসিসের ২৩ ও মহেন্দ্র সিং ধোনির অপরাজিত ২১ রানের সুবাদে স্কোরবোর্ডে ৪ উইকেটে ১৫৫ রান জমা করেছিল চেন্নাই সুপার কিংস।

কলকাতার পক্ষে সুনীল নারায়ণ, প্যাট কামিন্স ও পীযুষ চাওলা একটি করে উইকেট নেন। ৪ ওভার বল করে ৩০ রান দেন সাকিব।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend