জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ছাত্রী মৃত্যুর প্রতিবাদে মানববন্ধন

ju.সড়ক দুর্ঘটনায় জাবি ছাত্রী মৃত্যুর প্রতিবাদে বৃহস্পতিবার বেলা পৌনে ১২টার দিকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের ব্যানারে প্রধান ফটক সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা। মানববন্ধনে নিরাপদ সড়কের দাবি সম্বলিত প্ল্যাকার্ড, ফেস্টুন নিয়ে শিক্ষার্থীরা ঘাতক চালকের শাস্তি দাবি করেন। একই সঙ্গে স্বাভাবিক মৃত্যুর নিশ্চয়তা দাবি করে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে আহ্বান জানান। উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বলেন, সব মৃত্যুই বেদনাদায়ক। বিশ্ববিদ্যালয়ের সামনে সড়ক দুর্ঘটনা রোধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এ সয়ম তিনি নিহত ছাত্রীর পরিবারের সঙ্গে কথা বলে যথাযথ ক্ষতিপূরণ দেওয়ার আশ্বাস দেন তিনি।

মানববন্ধনে উপ-উপাচার্য অধ্যাপক মো. আবুল হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক আবুল খায়ের, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ফরিদ আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক মুহাম্মদ কামরুল আহসান, সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক আমির হোসেন, প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা, রেজিস্ট্রার আবু বকর সিদ্দিকসহ দেড় শতাধিক শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বুধবার বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ঢাকা-আরিচা মহাসড়কের অপর পাশে পিকআপ ভ্যানের চাপায় নিহত হন নৃবিজ্ঞান বিভাগের ৪১তম ব্যাচের শিক্ষার্থী ফাতেমা খাতুন। এ সময় আহত হন আরো দুই পথচারী। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে ঢাকা-আরিচা মহাসড়ক অবরুদ্ধ করে ২০/২৫টি যানবাহন ভাঙচুর করে এবং ৪টি যানবাহনে অগ্নিসংযোগ করে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com