হেফাজতের মামলায় জামায়াতের ৫ নেতা কারাগারে

jamat-hefajotরাজধানীর পুরানা পল্টন থেকে গ্রেফতার হওয়া জামায়াতের ৫ নেতাকে গত বছরের ৫ মে রাজধানীর মতিঝিলের শাপলা চত্বরে হেফাজতের তাণ্ডবের ঘটনায় দায়ের করা মামলায় কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহ্স্পতিবার মামলাটির তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক সারোয়ার হোসেন আসামিদের ঢাকার সিএমএম আদালতে পাঠিয়ে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন।

গ্রেফতারকৃতরা হলেন, শাহবাগ থানা জামায়াতে ইসলামীর রোকন হেলাল উদ্দিন, কর্মপরিষদ সদস্য ফারুক হোসেন, শুরা সদস্য আব্দুল্লাহ আল ছানী, সদস্য বেলাল হোসেন ও হাজী ট্রাভেলস অ্যান্ড টুরসের ম্যানেজার ইকবাল হোসেন। বুধবার সন্ধ্যায় তাদের গ্রেফতার করে পুলিশ।

এসময় তাদের জামিনের আবেদন করেন অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক। শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূর রিমান্ড ও জামিনের আবেদন নাকচ করে আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

১৩ দফা আদায়ের জন্য হেফাজত ইসলামের নেতাকর্মীরা গত বছরের ৫ মে অবরোধ শেষে মতিঝিলে অবস্থান নিতে থাকে। এসময় তারা মতিঝিল ইত্তেফাক মোড় হতে দৈনিক বাংলার মোড় ও ফকিরাপুল এলাকায় জঙ্গী কায়দায় বাঁশের লাঠি, কাঠের লাঠি, লোহার রড় ও দেশীয় অস্ত্র, আগ্নেয়াস্ত্রসহ ইট ও বোমা নিক্ষেপ করে যানচলাচলে বাধা ও বোমা ফাটিয়ে এলাকায় ত্রাস সৃষ্টি করে।

তারা বিভিন্ন ভবন ও গাড়ি ভাংচুর এবং ভবনে, গাড়িতে ও ফুটপাতের বিভিন্ন দোকানে অগ্নি সংযোগ করে। এক পর্যায়ে তারা মতিঝিলের শাপলা চত্বরে অবস্থান নেয়।

পুলিশ তাদের বারবার চলে যাওয়ার জন্য অনুরোধ করলেও তারা পুলিশের বাধা নিষেধ উপেক্ষা করায় ৫ মে দিবাগত রাত ২টা ৩০ মিনিটের সময় আইন-শৃঙ্খলা বাহিনী অভিযান চালিয়ে তাদের উচ্ছেদ করে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend