এক সপ্তাহ আটকে রাখা হতে পারে ক্ষমতাচ্যুত ইংলাক সিনাওয়াত্রাকে

ইংলাক সিনাওয়াত্রাথাইল্যান্ডে সেনাবাহিনীর হাতে আটক হওয়া ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ইংলাক সিনাওয়াত্রা ও তাঁর সরকারের নেতাদের এক সপ্তাহ পর্যন্ত আটকে রাখা হতে পারে। শনিবার দেশটির সেনাবাহিনী এক সংবাদ ব্রিফিংয়ে এ কথা জানায়। ব্রিফিংয়ে জানানো হয়, ইংলাক সিনাওয়াত্রাসহ যাদের আটক করা হয়েছে, তাঁদের ভয়ের কোনো কারণ নেই। তবে তাঁদের কোথায় আটকে রাখা হয়েছে, এ বিষয়ে কিছু জানাতে অস্বীকৃতি জানিয়েছে সামরিক জান্তা। থাইল্যান্ডের সেনাবাহিনীর মুখপাত্র কর্নেল উইনথাই সুভারী বলেন, আটক ব্যক্তিদের সপ্তাহ খানেক পর্যন্ত আটকে রাখা হতে পারে। তবে তা নির্ভর করছে দেশের বর্তমান রাজনৈতিক এই হাঙ্গামার মধ্যে তাঁরা নিজেদের কীভাবে সম্পৃক্ত করবেন তার ওপর।

দেশটির কেন্দ্রীয় সেনাবাহিনীর কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল থিরাচাই নাকওয়ানিচ বলেন, ইংলাক আটক আছেন। তবে তিনি বেশ ভালো আছেন।

দুই দিন আগে দেশে সামরিক আইন জারির ঘোষণা দেওয়ার পর গত বৃহস্পতিবার অভ্যুত্থানের ঘোষণা দেয় সেনাবাহিনী। দেশের সংবিধান স্থগিত ও জনসমাবেশ নিষিদ্ধ ঘোষণা করা হয়। আটক করা হয় প্রধানমন্ত্রী ইংলাক সিনাওয়াত্রাসহ অনেক রাজনীতিককে।

এএফপির খবরে জানানো হয়, বৃহস্পতিবার অভ্যুত্থানের মাধ্যমে থাইল্যান্ডের ক্ষমতা নেওয়ার পর আজই (শনিবার) প্রথম এ ধরনের ব্রিফিং দিল সেনাবাহিনী। এর মধ্যে সেনাবাহিনী আন্তর্জাতিক সমালোচনা পাত্তা না দিয়ে দেশটির শাসন ক্ষমতায় তাঁর প্রভাব আরও বিস্তার করেছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend