টর্চ দিয়ে খুঁজলেও মুজিব পরিবারে বীরউত্তম পাওয়া যাবে না

Alal_bg_575895614যুবদলের সভাপতি অ্যাড. মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, বাটি চালান দিয়ে কিংবা টর্চ দিয়ে খুঁজলেও মুজিব পরিবার, আত্মীয় স্বজন বা আওয়ামী লীগের বড় বড় নেতাদের মধ্যে কোনো বীরউত্তম পাওয়া যাবে না।

সোমবার সকালে জাতীয় প্রেসক্লাবে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৩তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী কৃষক দলের আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

আলাল বলেন, আওয়ামী লীগের নিজেদের কোনো অলঙ্কার নেই, তাই অন্যের বিরুদ্ধে বলে। তারা অন্যের অলঙ্কার ঢাকার জন্য ইতিহাস বিকৃত করে। মুক্তিযুদ্ধের লাল সালুর মাজার বানিয়ে ব্যবসা করছে। এর জবাব জনগণকে দিতে হবে।

জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক দাবি করে আলাল বলেন, ৭ই মার্চ যদি শেখ মুজিব স্বাধীনতার ঘোষণা দিত তাহলে কেন ৮ মার্চ থেকে যুদ্ধ শুরু হল না? কেন ২৫ মার্চ পর্যন্ত আলোচনার চেষ্টা করা হয়েছে?

তৎকালীন পিপলস ভিউ নামে একটি ইংরেজি পত্রিকার বরাত দিয়ে যুবদল নেতা বলেন, পত্রিকায় ২৭ মার্চ শেখ মুজিব হরতাল দিয়েছিল এর প্রমাণ থাকলেও, সেখানে স্বাধীনতার ঘোষণা দেওয়ার কোনো তথ্য তাদের কাছে ছিল না।

তিনি আরও বলেন, নারায়ণগঞ্জ, ফেনীসহ দেশের বিভিন্ন স্থানে রাষ্ট্রীয় বাহিনীর (র‌্যাব) ঘটানো ঘটনাগুলো আমাদের রক্ষী বাহিনীর কথা মনে করিয়ে দেয়।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend