চট্টগ্রামে কয়েদির মৃত্যু: দুই কারারক্ষী বরখাস্ত, বিভাগীয় মামলার সিদ্ধান্ত

chittagong_map_0চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে মঙ্গলবার রাতে সাজাপ্রাপ্ত এক কয়েদির মৃত্যুর ঘটনায় দুই কারারক্ষীকে সাময়িক বরখাস্ত করেছে কারা কর্তৃপক্ষ। এ ছাড়া দুজন প্রধান কারারক্ষীর বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়েরের সিদ্ধান্তও নেওয়া হয়েছে। এ ছাড়া কারাভ্যন্তরে মৃত্যুর ঘটনা তদন্তে তিন সদস্যের পৃথক দুটি কমিটি গঠন করা হয়েছে। চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. ছগীর মিয়া বলেন, জাকির হোসেন নামে এক কয়েদির গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার ঘটনায় দায়িত্বে অবহেলার জন্য জিয়াবুল ইসলাম ও মোহাম্মদ আলমগীর নামে দুই কারারক্ষীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তা ছাড়া প্রধান দুই কারারক্ষী মোহাম্মদ হাসান ও আবদুর রশিদের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

তিনি আরও বলেন, আত্মহত্যার ঘটনা তদন্তে তিনি এবং ডিআইজি (প্রিজন) পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করেছেন। কারা চিকিৎসক মোস্তাফিজুর রহমানকে সভাপতি ও দুজন ডেপুটি জেলারকে সদস্য করে তিনি একটি কমিটি গঠন করে দ্রুত প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

অপরদিকে ডিআইজি (প্রিজন) অসীম কান্তি পালকে সভাপতি করে তিন সদস্যের আরেকটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির অপর সদস্যরা হলেন- রাঙামাটি কারাগারের সুপার মাঈনুদ্দিন ভূঁইয়া ও ফেনী কারাগারের সুপার দিদারুল আলম।

কমিটির সদস্যরা বুধবার চট্টগ্রাম কারাগারে পৌঁছে ঘটনার বিষয়ে তদন্ত শুরু করেছেন বলে জানা গেছে।

ন্যদিকে জাকিরের পরিবারের সদস্যদের দাবি করছে, তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend