সাংবাদিক মাহবুবুল আলমের ইন্তেকাল

mahbub_alom_0সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা এবং ইংরেজি দৈনিক ইন্ডিপেন্ডেন্ট’র সাবেক সম্পাদক বিশিষ্ট সাংবাদিক মাহবুবুল আলম ইন্তেকাল করেছেন। (ইন্না…রাজিউন)। শুক্রবার সকাল ৯টা ২৫ মিনিটে রাজধানীর বারডেম হাসপাতালের আইসিইউতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স ৭৮ বছর। চিকিৎসকরা জানান, তিনি বার্ধক্যজনিত কারণে নানান শারীরিক জটিলতায় ভুগছিলেন। এর আগে গত ৩ জুন মাহবুবুল আলমকে বারডেম হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে তাকে ইনটেনসিভ কেয়ার ইউনিটে রাখা হয়। বৃহস্পতিবার সকাল থেকে তিনি লাইফ সাপোর্টে ছিলেন।

মাহবুবুল আলম ২০০৬ অধ্যাপক ড. ইয়াজউদ্দিন আহমেদের নেতৃত্বে গঠিত তত্ত্ববধায়ক সরকারের পানিসম্পদ তথ্য ও ধর্ম মন্ত্রণালয়ের উপদেষ্টার দায়িত্ব পালন করেন। পরে ২০০৭ সালে ড. ফখরুদ্দীন আহমদের নেতৃত্বে গঠিত তত্ত্ববধায়ক সরকার গঠিত হলেও ওই সরকারে ছিলেন না তিনি।

এর আগে দ্য ইনডিপেন্ডেন্ট পত্রিকার সম্পাদক ছিলেন মাহবুবুল আলম। গতবছরে ১৯ অক্টোবর তিনি ওই দায়িত্ব থেকে অব্যাহতি নিয়ে অবসর জীবনযাপন করছিলেন। প্রায় ১৮ বছর ওই পত্রিকার সম্পাদকের দায়িত্ব পালন করেন তিনি।

মাহবুবুল আলম ১৯৩৬ সালের ৫ ফেব্রুয়ারি ময়মনসিংহে জন্মগ্রহণ করেন। ১৯৫৩ সালে তিনি সাংবাদিকতা পেশায় যুক্ত হন। সে সময়ে পাকিস্তান অবজারভারের মুন্সীগঞ্জ করেসপনডেন্ট হিসেবে সাংবাদিকতা জীবনের শুরু।

পরবর্তী সময়ে ডন পত্রিকার ঢাকা ব্যুরো প্রধান, মর্নিং নিউজের যু্গ্ম বার্তা সম্পাদক, বাংলাদেশ সংবাদ সংস্থা বাসসের প্রধান সম্পাদক ও ব্যবস্থাপনা পরিচালক, সাপ্তাহিক ডায়ালগের সম্পাদক এবং ইংরেজি দৈনিক ইনডিপেনডেন্টের সম্পাদক ও প্রকাশকের দায়িত্ব পালন করেছেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend