আমার দেশ পরিবারের সংবাদ সম্মেলন ; মাহমুদুর রহমানকে হত্যার ষড়যন্ত্র করছে সরকার

1402167061.বিনা বিচারে দীর্ঘ দিন ধরে কারারুদ্ধ রেখে দৈনিক আমার দেশ-এর ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে সরকার নির্যাতন করে মৃত্যুর মুখে ঠেলে দিচ্ছে বলে অভিযোগ করেছেন মাহমুদুর রহমানের আইনজীবী, সাংবাদিক নেতৃবৃন্দ ও আমার দেশ পরিবার। এমতাবস্থায় মাহমুদুর রহমান, দৈনিক আমার দেশ ও এর পাঁচ শতাধিক সাংবাদিক-কর্মচারীর পরিবারকে বাঁচাতে সাংবাদিক, মানবাধিকার কর্মীসহ বিশ্ব সম্প্রদায়কে এগিয়ে আসার আহ্বান জানান তারা। তারা বলেন, বিনা বিচারে একজন সম্পাদককে হত্যার ষড়যন্ত্র ও পত্রিকা বন্ধের প্রতিবাদে এখনই সোচ্চার না হলে ভবিষ্যতে গণমাধ্যমকে কঠিন পরিণতি ভোগ করতে হবে। তারা অবিলম্বে আমার দেশ চালু ও সম্পাদক মাহমুদুর রহমানের মুক্তির দাবি জানান।
শনিবার দুপুরে জাতীয় প্রেস কাবের কনফারেন্স রুমে মাহমুদুর রহমানের বর্তমান  অবস্থা সম্পর্কে তার আইনজীবী ও আমার দেশ পরিবার আয়োজিত সংবাদ সম্মেলনে তারা এ আহ্বান জানান। সংবাদ সম্মেলনে বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ও সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, সম্মিলিত পেশাজীবী পরিষদের আহ্বায়ক রুহুল আমিন গাজী, ঢাকা সংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি ও আমার দেশ-এর সিনিয়র সহকারী সম্পাদক কবি আবদুল হাই শিকদার, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব এম এ আজিজ, জাতীয় প্রেসকাবের সাধারণ সম্পাদক ও আমার দেশ-এর নির্বাহী সম্পাদক সৈয়দ আবদাল আহমদ, মাহমুদুর রহমানের আইনজীবী অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার ও অ্যাডভোকেট তাজুল ইসলাম, ডিইউজের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, বিএফইউজের সহসভাপতি নুরুল আমিন রোকন প্রমুখ উপস্থিত ছিলেন।

আমার দেশ সম্পাদককে বাঁচাতে বিশ্ব বিবেককে এগিয়ে আসার আহ্বান জানিয়ে সংবাদ সম্মেলনে খন্দকার মাহবুব হোসেন বলেন, মাহমুদুর রহমানকে পৃথিবী থেকে বিদায় করার পাঁয়তারা করছে সরকার। সরকারের এ ষড়যন্ত্র থেকে তাকে বাঁচাতে বিশ্ব সম্প্রদায়সহ মানবাধিকার সংগঠনগুলোকে এগিয়ে আসতে হবে। তিনি বলেন, আদালতের নির্দেশনা সত্ত্বেও কারাবন্দী মাহমুদুর রহমানকে সুচিকিৎসা দেয়া হচ্ছে না। আসলে অবৈধ আওয়ামী লীগ সরকার সংবাদপত্রের স্বাধীনতায় বিশ্বাস করে না। তাই এ সরকারকে বিদায় করে মাহমুদুর রহমানকে বের করে আনতে হবে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে অ্যাডভোকেট তাজুল ইসলাম বলেন, মাহমুদুর রহমানের কারাবন্দীর আজ এক বছর তিন মাস পূর্ণ হচ্ছে। মিথ্যা ও ভিত্তিহীন ৬৮টি মামলায় বিনা বিচারে, বিনা চিকিৎসায় তার মতো একজন সম্পাদক ও লেখকের এত দীর্ঘদিনের কারাবাসের ঘটনা অকল্পনীয়।

মাহমুদুর রহমানের এই আইনজীবী বলেন, কারাগারে মাহমুদুর রহমান মারাত্মক অসুস্থ থাকা সত্ত্বেও সব ধরনের চিকিৎসা সুবিধা থেকে তাকে বঞ্চিত করা হচ্ছে। তার ঘাড়, কোমর ও পিঠে অসহ্য ব্যথা থাকায় তাকে চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী নিয়মিত ফিজিওথেরাপি দেয়ার কথা থাকলেও তাকে আজ অবধি তা দেয়া হচ্ছে না। এ ব্যাপারে গত ১৬ এপ্রিল আদালতের একটি নির্দেশনা দেয়ার পরও কারা কর্তৃপ অসুস্থ মাহমুদুর রহমানকে কোনো বিশেষায়িত হাসপাতালে ভর্তি করেনি।

মাহমুদুর রহমানকে তিলে তিলে ধ্বংস করা হলে সাংবাদিক জগতের চরম ক্ষতি হবে উল্লেখ করে রুহুল আমিন গাজী বলেন, তল্পিবাহক মিডিয়া দিয়ে জাতির কোনো কল্যাণ আসবে না। তাই আসুন গণমাধ্যমবিরোধী কর্মকাণ্ডের প্রতিবাদে আমরা সোচ্চার ও ঐক্যবদ্ধ হই, প্রতিরোধ গড়ে তুলি।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend