বিএনপি ‘রাজনৈতিক কাক’: হাছান মাহমুদ

hasan mahmudআওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি হল ‘রাজনৈতিক কাকে’র দল। সরকারের বৈধতা নিয়ে প্রশ্ন তোলায় বিএনপি নেতাদের সমালোচনা করতে গিয়ে রোববার দুপুরে রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে মুক্তিযুদ্ধ প্রজন্ম লীগ আয়োজিত ‘ঐতিহাসিক ছয় দফা ও বর্তমান রাজনীতি’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। হাছান মাহমুদ এসময় আরো বলেন, জিয়াউর রহমান ক্ষমতার উচ্ছিষ্ট ছড়িয়ে দিয়েছিলেন, তা খাওয়ার জন্য আজকের বিএনপির নেতারা ‘বিএনপি’ নামক ক্লাবে যোগদান করেছিলেন। তাদের দলের জন্মই তো ‘অবৈধ’। তারা কীভাবে আওয়ামী লীগের বৈধতা নিয়ে প্রশ্ন তোলে? হাস্যকর ব্যাপার।

২০১৪-১৫ অর্থবছরের প্রস্তাবিত বাজেট প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, প্রতিবারই বাজেটের পর বিরোধীদল ও স্বঘোষিত বুদ্ধিজীবীরা খুঁত ধরার চেষ্টা করেন। তারা দাবি করেন যে, বাজেট নাকি উচ্চাবিলাসী। আমরা তো প্রতিবছর এই উচ্চাবিলাসী বাজেটই বাস্তবায়ন করি। কারণ আমাদের উচ্চাবিলাস রয়েছে। আমার পরামর্শ থাকবে, জাতির সঙ্গে আপনারাও উচ্চাবিলাসী হোন।

খালদা জিয়ার মালয়েশিয়া সফর প্রসঙ্গে আওয়ামী লীগের এ নেতা বলেন, খালেদা জিয়া মালয়েশিয়া যাচ্ছেন, সেখানে তার ছোট ছেলে আরাফাত রহমান কোকো অবস্থান করছেন। লন্ডন থেকে নাকি তারেক রহমানও মালয়েশিয়া আসছেন চিকিৎসার জন্য। এতদিন শুনেছি সারা পৃথিবী থেকে মানুষ চিকিৎসার জন্য লন্ডনে যায়, এখন দেখি তারেক রহমান লন্ডন থেকে মালয়েশিয়ায় যাচ্ছেন।

তিনি বলেন, সেখানে যদি খালেদা পরিবারের মিলনমেলা হয়, তাহলে আমাদের কিছু বলার নেই। কিন্তু আমাদের কাছে খবর আছে, সেখানে শুধু পারিবারিক মিলনমেলা হবে না, বাংলাদেশকে আরেকবার অস্থিতিশীল করার জন্য বৈঠক হবে।

খালেদা জিয়াকে উদ্দেশ্য করে বন ও পরিবেশ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বলেন, আপনি এর আগে অরাজকতা করে দেশের সাধারণ মানুষ হত্যা করেছেন। এবার মালয়েশিয়া থেকে ফিরে যদি কোনো ধরণের অরাজকতা সৃষ্টির চেষ্টা করেন, তাহলে কঠোর হস্তে দমন করা হবে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend