মেলান্দহে রাস্তা নির্মাণ নিয়ে দুই গ্রামবাসীর সংঘর্ষ

image_94843.jamalpurজামালপুরের মেলান্দহ উপজেলার শ্যামপুর ইউনিয়নের টুপকার চর ও শাহজাদপুর খানপাড়ার গ্রামবাসীর মধ্যে সোমবার রাতে রাস্তা নির্মাণকে কেন্দ্র করে বাড়িঘরে অগ্নিসংযোগ ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।

স্থানীয় সূত্র জানায়, টুপকার চরের গ্রামবাসী মেলান্দহ স্টেশনে যাতায়াতের জন্য ফসলের জমির মধ্য দিয়ে নতুন রাস্তার নির্মাণের উদ্যোগ নেয়। শাহজাদপুর খানপাড়ার গ্রামবাসী আগে থেকেই ফসলের জমি ক্ষতি করে রাস্তা নির্মাণের বিরোধিতা করে আসছিল। সোমবার রাতে জমির ফসল কেটে রাস্তা নির্মাণ করতে গেলে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ বাঁধে। এ সময় টুপকার চর গ্রামের আবু সাঈদ মাস্টারের বাড়িতে অগ্নিসংযোগ এবং মোস্তাক হোসেনের বাড়িঘর ভাংচুর করা হয়।

এর জের ধরে মঙ্গলবার সকাল থেকে দুই গ্রামবাসী দেশিয় অস্ত্র ও লাঠিসোটায় সজ্জিত হয়ে মুখোমুখি অবস্থান নেয়। দুই পক্ষ লাঠিসোটার মহড়া দেয়। এক পর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়ার উপক্রম হলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। পুলিশ দুই পক্ষকে ছত্রভঙ্গ করে দিলে দুপুরের পর পরিস্থিতি শান্ত হয়।

মেলান্দহ থানার ওসি মো. নাসিমুল ইসলাম বলেন, ’রাস্তা নির্মাণকে কেন্দ্র করে বিরোধের জের ধরে সংঘর্ষের উপক্রম হয়েছিল। পুলিশের হস্তক্ষেপে বড় কোনো ঘটনা ঘটেনি। পরিস্থিতি এখন শান্ত রয়েছে’।

তিনি আরও জানান, রাস্তা নির্মাণ বন্ধ করে দেওয়া হয়েছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend