বিমানটিকে পরিকল্পিতভাবেই নাই করা হয়েছে!

malaysia plane_11812মালয়েশিয়ান এয়ারলাইন্সের ফ্লাইট এমএইচ ৩৭০ বোয়িং ৭৭৭ বিমানটির নিখোঁজ হওয়ার বিষয়টি শুধু নিছক একটি দুর্ঘটনা না। এটি ‘পরিকল্পিত’ ও ‘উদ্দেশ্যপ্রণোদিত’ বলে বিমানটির একটি তদন্তকারী দল জানিয়েছে। দলটিতে একজন বাণিজ্যিক পাইলট ও সাংবাদিক রয়েছেন। তারা হচ্ছেন পাইলট ইওয়ান উইলসন এবং সাংবাদিক জিওফ টেইলর। বিমানটিকে ইচ্ছে করে স্বাভাবিক রুট থেকে ভিন্ন রুটে চালিত করা হয়েছে। তাই এটির গন্তব্যপথ শনাক্ত করা যায়নি বলে তারা জানান। অভিজ্ঞা পাইলট উইলসন ও নিউজিল্যান্ডের সাংবাদিক টেইলর বিমানটি ঘিরে প্রকাশিত সব তথ্য ও অন্যান্য দেশের উড়োজাহাজ সম্পর্কিত সব তথ্য খতিয়ে দেখেন।

বিমানটির দুর্ঘটনার বিভিন্ন তথ্য ঘাটাঘাটি করে তারা জানিয়েছেন, মালয়েশিয়ান বিমানটি নির্দিষ্ট রুট থেকে সরে গেছে। পরে তা দক্ষিণ ভারত মহাসাগরে বিধ্বস্ত হয়েছে বলে জানানো হয়েছে। কিন্তু কোনো ধরনের দুর্ঘটনায় পড়লে এমনটা হতো না। তারা বলেন, বিমানটির চালানোর দায়িত্ব অন্য কেউ নিয়েছিলেন বলে আমাদের বিশ্বাস।

উল্লেখ্য, গত ৮ মার্চ  ১২ জন ক্রুসহ ২৩৯ জন যাত্রী নিয়ে কুয়ালালামপুর থেকে বেইজিংয়ের উদ্দেশ্যে উড্ডয়নের এক ঘণ্টা পরই বিমানটি রাডার থেকে হারিয়ে যায়। তিন মাসের বেশি সময় পেরিয়ে গেলেও বিমানটির ভাগ্যে আসলে কি ঘটেছে এ ব্যাপারে কর্তৃপক্ষ কিছুই জানাতে পারেনি। এদিকে, চীন ও নেদারল্যান্ডসের জাহাজ বিমানটির সন্ধানে নতুন করে অনুসন্ধান চালানোর প্রস্তুতি নিচ্ছে।

 

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend