ইংল্যান্ড বনাম ইতালি, শুভ সূচনা করতে পারে ইতালি

c-07‘গ্রুপ ডি’ প্রথম থেকেই ব্রাজিল বিশ্বকাপ ২০১৪ এর ‘গ্রুপ অফ ডেথ’ নামে সবার কাছে পরিচিত হয়ে আসছে। এই গ্রুপের জায়ান্ট দুই দল ইতালি ও ইংল্যান্ডের মাঝে কী ধরণের হাড্ডাহাড্ডি লড়াই হবে, তা নিয়ে সাড়া বিশ্বে আলোচনা চলছে অনেক আগে থেকেই। কারণ এই গ্রুপে এমন তিনটি দল আছে, যারা কিনা এর আগে বিশ্বকাপ চ্যাম্পিয়ন দল।

শক্তি আর অভিজ্ঞতায় পিছিয়ে নেই কোনো দলই। ইউরোপের দু’দেশের ফুটবল উন্মাদ ফ্যানরা মুখিয়ে আছে ম্যাচটির জন্য।

কি হবে খেলায়? খবর বাংলা২৪.কম পাঠকদের জন্য তাসলীম কবির বাবু‘র এর বিশ্লেষণ।

ইংল্যান্ড:
ইংল্যান্ডের হয়ে কোন বড় টুর্নামেন্টে ওয়েন রুনি কখনই শতভাগ ফিট থেকে খেলতে পারে নি। এবার ব্যতিক্রম, রুনি ফিট। ইউরোপের বাছাই পর্বেও ইংল্যান্ড কোন ম্যাচেই হারেনি। তবে সমস্যার কথা, ইংল্যান্ডের সাম্প্রতিক পারফরমেন্স ভাল যাচ্ছে না। প্রস্তুতি দুই ম্যাচে না হারলেও জিততে পারেনি। ইকুয়েডরের সাথে ড্র করেছে, দুর্বল হন্ডুরাসের সাথেও ড্র করেছে।

england-team-640

আবার স্ট্রাইকার ড্যানি ওয়েলব্যাকের খেলা অনিশ্চিত, উরুর ইনজুরিতে আছে সে। রুনি একা যদি দলকে টেনে নিয়ে যেতে পারে এবং পেশাদার ফুটবল খেলা একঝাঁক তারকা খেলোয়াড় যদি জ্বলে ওঠে তাহলে ভাল ফল বের করতে পারবে বলে মনে হচ্ছে।

ইতালি:
ইতালি চার বারের বিশ্বচ্যাম্পিয়ন। বর্তমানে ইতালি এমন একটা দল, যারা কিনা প্রথম চার দলের একটি হবার ক্ষমতা রাখে।

ITALY-team640

আন্দ্রে পিরলোর এইবার শেষ বিশ্বকাপ। দল তার জন্য কিছু করতে চায়। কিন্তু প্রস্তুতি ম্যাচে তার ছাপ পরেনি। ইতালি আয়ারল্যান্ড আর লুক্সেম্বার্গের সাথে ড্র করে তাদের প্রস্তুতি শেষ করেছে। তবে মারিও বালোতেল্লির মতন খেলোয়াড় যাদের আছে, তাদের বিরুদ্ধে খেলতে নামা সহজ কথা না, যেখানে ইতালির রক্ষনভাগের খ্যাতি জগৎবিখ্যাত।

খেলার পদ্ধতি:

ইংল্যান্ড ৪-৩-৩ ফরমেশনে মাঠে থাকবে, অন্যদিকে ইতালি ৪-৫-১ ফরমেশনে খেলবে।

নিজেদের মধ্যে:

নিজেদের মধ্যে ২৪ বার খেলা হয়েছে। ইতালি নয়বার জিতেছে, ইংলাড আট বার জিতেছে।

সময়:

বাংলাদেশ সময় ১৪ জুন শনিবার দিবাগত রাত চারটা, মানে যখন ১৫ জুন রবিবার হয়ে যাবে তখন এই দুই দল ব্রাজিলের মানাউসে নিজেদের মধ্যে ১৫ তম, এবং বিশ্বকাপের অষ্টম ম্যাচ খেলতে নামবে।

সম্ভব্য ফলাফল:
এই ম্যাচ টুর্নামেন্টের চরম প্রতিদ্বন্দীতাপূর্ণ ম্যাচ হবে বলে ধারণা করা হচ্ছে। ম্যাচে কার্ডের ছড়াছড়ি দেখা যেতে পারে। দুই দলের কিছু রক্ত গরম খেলোয়াড় আছে। তবে মারিও বালোতেল্লি অসাধারণ পারফরমেন্স দেখাতে পারেন। এবং তা হলে ইতালি শেষ হাসি হাসবে। আমার ধারণা ইতালি ৩-১ বা ৩-২ গোলে জিততে পারে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend