ওয়েবসাইট ব্রাউজে অর্থ সাশ্রয়ী উদ্যোগ

tn_492234517দেশে ওয়েবসাইট ব্রাউজে অর্থ সাশ্রয়ের উদ্যোগ নেওয়া হয়েছে। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) বুধবার এ সংক্রান্ত কাজে সহায়ক দুটি টেলিযোগাযোগ সেবাদানকারী প্রতিষ্ঠান নভোকম ও বাংলাদেশ ইন্টারনেট এক্সচেঞ্জ ট্রাস্টকে (বিডিআইএক্স) এনআইএক্স লাইসেন্স প্রদান করে। দেশে স্থানীয় ইন্টারনেট ডাটা পরিচালনে বর্তমানে আন্তর্জাতিক রুট হয়ে পুনরায় দেশীয় ওয়েবসাইটে ব্যান্ডউইথ ব্যবহার করতে হয়। ফলে প্রচুর ব্যান্ডউইথ খরচ হয়। এছাড়া প্রচুর সময় ও বৈদেশিক মুদ্রাও ব্যয় হয়।

দেশে গ্রাহকের স্থানীয় রুট থেকে স্থানীয় ওয়েবসাইটে ব্রাউজের মাধ্যমে অবিরত ইন্টারনেট ব্যবহার অব্যাহত রাখতে এ লাইসেন্স সহায়ক ভূমিকা রাখবে। যা লোকাল কন্টেন্ট ডেভেলপমেন্ট প্রক্রিয়াকে আরও ত্বরান্বিত করবে, লোকাল ওয়েব হোস্টিংকে উৎসাহিত করবে এবং স্থানীয় ইন্টারনেট ব্যবহারকারীদের ক্ষেত্রে সুপ্তাবস্থা কমিয়ে আনবে।

বিটিআরসি চেয়ারম্যান সুনীল কান্তি বোস কমিশন সভাকক্ষে এক অনুষ্ঠানের মাধ্যমে নভোকম ও বাংলাদেশ ইন্টারনেট এক্সচেঞ্জ ট্রাস্টকে লাইসেন্স দুটি হস্তান্তর করেন।

নভোকমের ব্যবস্থাপনা পরিচালক মইনুল হক ও বিডিআইএক্স মহাসচিব ড. মো. আসাদুজ্জমান তাদের নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে লাইসেন্স দুটি গ্রহণ করেন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বিটিআরসির কমিশনারবৃন্দসহ ঊর্ধ্বতন কর্মকর্তাiv উপস্থিত ছিলেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend