বরখাস্ত হতে পারে স্পেন কোচ

Spanish-national-soccer-t-011২০০৮ সালে ইউরো জেতার পর ২০১০ সালে বিশ্বকাপ জিতে নেয় স্পেন। ২০১২ সালে ইউরো জিতে নিয়ে ফুটবল বিশ্বে স্পেন একক আধিপত্য বিস্তার করে। কিন্তু ২০১৪ বিশ্বকাপে এসে গ্রুপপর্ব থেকেই বিদায় নিতে হয়েছে ভিসেন্তে দেল বস্কের দলকে।

বর্তমান চ্যাম্পিয়নদের এমন বিদায় নেমে নিতে পারেনি অনেকেই। তাই স্পেন কোচ দেল বস্ক মনে করছেন এমন বিদায়ের কারণে তিনি বরখাস্ত হতে পারেন, ‘আমি মনে করি দলের কোনো সমস্যা নেই। কিন্তু আমাদেরকেই সিদ্ধান্ত নিতে হবে স্প্যানিশ ফুটবলের জন্য কোনটি ভালো। সেটা আমার বেলায়ও প্রযোজ্য।’

চিলির বিপক্ষের ম্যাচের বিষয়ে তিনি বলেন, ‘চিলির বিপক্ষে প্রথমার্ধে আমরা বেশ নাজুক ছিলাম। চিলি আমাদের উপর বেশ চাপ তৈরি করেছে। দ্বিতীয়ার্ধে আমরা বেশ জায়গা নিয়ে খেলেছি এবং বেশ কিছু সুযোগও পেয়েছি। আসলে আমরা চিলি ও নেদারল্যান্ডসের চেয়ে খারাপ খেলেছি। আর সে কারণেই হেরেছি।’
‘গেল কয়েক বছর ধরে স্পেন খুবই ভালো খেলেছে। অসাধারণ পারফরম্যান্স করেছে। কিন্তু আজ সেই প্রজন্ম সাফল্যের ধারা বজায় রাখতে পারছে না। এটা খুবই স্বাভাবিক। কারণ সাফল্য চিরদিনের জন্য নয়’ যোগ করেন বক্স।

বিশ্বকাপের গ্রুপপর্বের প্রথম দুই ম্যাচে হেরে যাওয়ায় বিদায় নিশ্চিত হয়েছে স্পেনের। প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের কাছে ৫-১ গোলে হারার পর দ্বিতীয় ম্যাচে চিলির কাছে ২-০ গোলে হার মানে বিশ্ব চ্যাম্পিয়নরা।

 

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend