চাঁনখারপুলে ৯ হাজার লিটার ফরমালিন উদ্ধার

Formalin__bg_590828419রাজধানীর চাঁনখারপুল থেকে ৯০০০ লিটারেরও বেশি ফরমালিন উদ্ধার করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে ওষুধ প্রশাসনের সিলগালা করা নাদিরা কেমিক্যাল স্টোরের গোডাউন থেকে এসব ফরমালিন উদ্ধার করা হয়। গোডাউনটির মালিক মামুনুর রশীদ ও রিয়াজুল রশীদ। তবে কাউকে আটক করা সম্ভব হয়নি। ডিএসসিসি’র নিবার্হী ম্যাজিস্ট্রেট অতুল মণ্ডলের নেতৃত্বে একটি দল সিলগালা করা তালা ভেঙে গোডাউনের ভেতর ২০০ লিটারের ৪০টি ড্রাম ভর্তি ফরমালিনের সন্ধান পান। এছাড়া ফরমালিনের ১০০টি কার্টুনও জব্দ করা হয়েছে। প্রত্যেকটা কার্টুনে ১২ থেকে ২৪ বোতল ফরমালিন ছিল বলেও জানান ম্যাজিস্ট্রেট।

অতুল মণ্ডল জানান, গোডাইনটি ওষুধ প্রশাসন সিলগালা করে দিয়েছিলো। কিন্তু সামনে দিয়ে সিলগালা করা থাকলেও পিছন দিয়ে রাস্তা তৈরি করে তারা ভেতরে ফরমালিন মজুদ করছিলো।

তিনি বলেন, ‘আমরা প্রথমে মই দিয়ে ছাদে ওঠার পর, ছাদের ভিতর দিয়ে ভেতরে কম্পিউটার চালু ও লোকজনের যাওয়া আসা দেখে ভেতরে প্রবেশ করি। ওইসময় ভেতর থাকা লোকজন ছাদ বেয়ে পালিয়ে যায়।’

তিনি আরো জানান, ফরমালিন উদ্ধারের পর গোডাউনটি চারদিক দিয়ে সিলগালা করে দিয়েছি। উদ্ধার করা সব ফরমালিন রোববার খোলা হবে।

এ বিষয়ে রাসায়নিক বিশেষজ্ঞদের পরামর্শ নিয়ে ফরমালিন ধ্বংস অথবা কোনো বিদ্যালয়ের ল্যাবরেটরিতে দেওয়া হবে। বর্তমানে ফরমালিনগুলো ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের গুদামে রাখা হয়েছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend