যুগান্তরের বিরুদ্ধে রবির ১০০ কোটি টাকার মামলা

jugantorঅব্যাহতভাবে মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেডের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করাকে কেন্দ্র দৈনিক যুগান্তরের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মামলা করেছে রবি। মামলায় যুগান্তরের প্রতিনিধি ও ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে সাইফুল আলম, প্রকাশক সালমা ইসলাম এমপি, যমুনা গ্রুপের পরিচালক আব্দুল ওয়াদুদ এবং যুগান্তরের প্রতিবেদক মুজিব মাসুদকে আসামি করা হয়েছে।  সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দেশের শীর্ষ জাতীয় দৈনিক পত্রিকা যুগান্তর গত ১১ জুন থেকে ধারাবাহিকভাবে রবির বিরুদ্ধে সংবাদ প্রকাশ করে আসছে। প্রথম দিন “সিম বদলের নামে রবির ৬৪৭ কোটি টাকা কর ফাঁকি” শিরোনামে একটি সংবাদ প্রকাশ করে। এরপর নিয়মিত এ সংবাদ প্রকাশনা চলতে থাকলে রবি কর্তৃপক্ষ তা বন্ধ করতে পত্রিকাটির বিরুদ্ধে মামলা দায়ের করে।

রবি প্রথমে গত ১৭ জুন নিম্ন আদালতে মামলা দায়ের করে। কিন্তু নিম্ন আদালত এ ব্যাপারে কোন নির্দেশনা না দেয়ার কারণে রবি হতাশ হয়ে পরে। অবশেষে ১৮ জুন হাইকোর্টে গিয়ে মামলা করে। এর প্রেক্ষিতে হাইকোর্ট একটি নির্দেশনা জারি করে বলেছে, ‘রবি’ নামের কোন শব্দ যুগান্তরে প্রকাশ করা যাবে না। এছাড়া রবির পক্ষে বা বিপক্ষে কোন প্রকার সংবাদ প্রকাশের ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করা হয়।

প্রসঙ্গত, যুগান্তরের বিরুদ্ধে রবির মামলার একটি ডকুমেন্ট আমাদের হাতে এসে পৌঁছেছে। পাঠকদের জন্য নিম্নে কপিটি প্রকাশ করা হলো।

 

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend