দেশে ৪০ হাজার তথ্য সেবা কেন্দ্র খোলা হয়েছে

image_532_119373দেশে ৪০ হাজার তথ্য সেবা কেন্দ্র খোলা হয়েছে। টেন্ডার, বিদেশ গমন, শিক্ষার্থীদের ভর্তি, কৃষি ক্ষেত্রসহ সব কিছুই বর্তমানে ডিজিটাল সেবার আওতায় আনা হয়েছে বলে জানিয়েছেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও গাজীপুর-৫ আসনের সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি এমপি। মঙ্গলবার দুপুরে কালিগঞ্জ উপজেলায় শহীদ ময়েজউদ্দিন অডিটোরিয়ামে উপজেলা প্রশাসনের উদ্যোগে ডিজিটাল মেলা-২০১৪ এর উদ্বোধন এবং বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধিদের মধ্যে ভাতার বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি বলেন, বাংলাদেশকে আমরা সুখী সমৃদ্ধ সোনার বাংলা হিসেবে গড়ে তুলতে চাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে ২০১৯ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশের কাতারে সামিল করতে কাজ করে যাচ্ছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধিদের কথা ভেবে তিনিই সর্বপ্রথম তাদের জন্য ভাতা প্রদানের ব্যবস্থা চালু করেন। আর সে জন্যই আজ দেশে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধিদের মূল্যায়ণ করা হয়। তিনি বলেন, দেশে এখন ছেলে মেয়ের অধিকার সমান। তাই আমি সকলের প্রতি আহ্বান জানিয়ে বলবো আপনারা আপনাদের মেয়েদের সমান অধিকার প্রদানের মাধ্যমে সুশিক্ষায় শিক্ষিত করে তুলবেন।

কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মনিরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশ, ভাইস চেয়ারম্যান আমজাদ হোসেন স্বপন ও মহিলা ভাইস চেয়ারম্যান শর্মিলী দাস।

এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা সমাজ সেবা মহাপরিচালক আজাহার আলী, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সালমা জাহান, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আমীর হোসেন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবিএম তারিকুল ইসলাম ও পরিমল চন্দ্র ঘোষ, যুব উন্নয়ণ কর্মকর্তা শেখ নওশের আলী, কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ নাজমুল হক ভূইয়াসহ উপজেলার বিভিন্ন কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিত্ব ও সুশীল সমাজের ব্যক্তিবর্গ।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend