ভুয়া সাংবাদিক ধরতে শিগগিরই শুরু হচ্ছে পুলিশি অভিযান

benazirডিএমপি কমিশনার বেনজির আহমদ জানিয়েছেন, শিগগিরই রাজধানীতে শুরু হচ্ছে ভুয়া সাংবাদিক ধরার অভিযান। আর এ কাজে পুলিশকে সহযোগিতা করবে ক্রাইম রিপোর্টারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ক্রাব। বেনজির বলেন, রাজধানীতে ভূয়া সাংবাদিকের সংখ্যা বেড়ে গেছে। তারা যত্রতত্র পরিচয় দিয়ে চাঁদাবাজি করছে। অনেককে হুমকি দিচ্ছে। এতে সাংবাদিকতা পেশাকে ছোট করা হচ্ছে। তাই প্রকৃত সাংবাদিকদের সহযোগিতায় এ অভিযান পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ অভিযানের বিষয়টি আগেই যাতে কেউ টের না পান তাই অভিযানের সঠিক দিনক্ষণ জানানো হয়নি। তবে দুই-একদিনের মধ্যেই রাজধানীতে এ অভিযান শুরু হবে বলে ডিএমপির মিডিয়া সেন্টার থেকে নিশ্চিত করা হয়েছে।

ডিএমপি কমিশনার এ প্রসঙ্গে আরো বলেন, প্রাথমিকভাবে প্রেস লেখা গাড়িগুলোতে অভিযান পরিচালনা করা হবে। তার মতে, রাজধানীতে চলাচলকারি এতো প্রেস লেখা গাড়ি প্রকৃত সাংবাদিকদের হতে পারে না। নিশ্চয়ই অনেক ভূয়া সাংবাদিক গাড়িতে প্রেস লিখে ঘোরে এবং বিভিন্ন ধরণের অপরাধ কর্মকাণ্ড করে বেড়ায়। তাই তাদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা জরুরী হয়ে পড়েছে। আর পরবর্তীতে প্রেসক্লাব ও আশেপাশে ভূয়া সাংবাদিক পরিচয় দানকারীদের পাকড়াও করা হবে।

অভিযান পরিচালনার সময় আইডি কার্ড প্রদর্শন করতে হবে। প্রয়োজনে সংশ্লিষ্ট অফিসে ফোন করে যাচাই করা হবে। ভূয়া প্রমাণিত হলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

অভিযানের ব্যাপারে ডিএমপির সকল ডিসিদের প্রয়োজনীয় দিক-নির্দেশনা দেওয়া হয়েছে। আর নির্দিষ্ট কিছু পয়েন্টে ক্রাবের সদস্যরা পুলিশকে সহযোগিতা করবেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend