সেলিম ওসমান বেসরকারিভাবে নির্বাচিত

29-05-201-_42473নারায়ণগঞ্জ-৫ আসনে উপনির্বাচনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন জাতীয় পার্টি মনোনীত প্রার্থী সেলিম ওসমান। ১৪১টি কেন্দ্রের মধ্যে ১৪০টির বেসরকারি ফলাফলে সেলিম ওসমান পেয়েছেন ৮২ হাজার ৮৫৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী (স্বতন্ত্র) এস এম আকরাম পেয়েছেন ৬৬ হাজার ৪২৯ ভোট। তবে রাত সোয়া ৮টা পর্যন্ত আনুষ্ঠানিকভাবে বিজয়ী ঘোষণা করা হয়নি। নির্বাচনে অনিয়মের কারণে ১টি কেন্দ্র বন্ধ করেছেন প্রিজাইডিং কর্মকর্তা। রিটার্নিং কর্মকর্তা মিহির সারওয়ার মোর্শেদ বলেছেন, অনিয়মের ঘটনায় ১১৭ নম্বর কেন্দ্রটি (মালিবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়) বন্ধ ঘোষণা করা হয়েছে। রাতে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ থেকে ফলাফল ঘোষণা করতে থাকে রিটার্নিং অফিসার মিহির সারোয়ার মোর্শেদ। তবে এর আগেই বিভিন্ন কেন্দ্র থেকে ফলাফল আসতে শুরু করে। নির্বাচন সম্পর্কে রিটার্নিং কর্মকর্তা মিহির সারওয়ার মোর্শেদ সাংবাদিকদের বলেন, সকালের তুলনায় দুপুরের পর ভোটার উপস্থিতিও বেড়েছে। ভোট পড়ার হার বরাবরের মতোই হবে বলে মনে করছি। প্রিজাইডিং কর্মকর্তাদের দেয়া তথ্য মতে, বেলা ৩টার পরে অনেক কেন্দ্রে ৩৫-৫০ শতাংশ ভোট পড়েছে।

নির্বাচনে মোট কেন্দ্র ১৪১টি। শীতলক্ষ্যা নদীর পশ্চিম ও পূর্ব পাড়ে এ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৪২ হাজার ৪শ৫ জন। পুরুষ ভোটার ১ লাখ ৭৪ হাজার ৩১১ ও মহিলা ভোটার ১ লাখ ৬৮ হাজার ৯৪ জন।

উল্লেখ্য, জাতীয় পার্টির সভাপতি মন্ডলীর সদস্য নাসিম ওসমানের মৃত্যুতে শূন্য হয় নারায়ণগঞ্জ-৫ আসন। বৃহস্পতিবার অনুষ্ঠিত এ নির্বাচনে ৪ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। তারা হলেন- জাতীয় পার্টির সেলিম ওসমান, স্বতন্ত্র প্রার্থী সাবেক এমপি এস এম আকরাম, স্বতন্ত্র প্রার্থী সিরাজুল মজিদ মামুন ও কৃষক শ্রমিক জনতা লীগের জেলা কমিটির সভাপতি শফিকুল ইসলাম দেলোয়ার। এ চারজনের মধ্যে সেলিম ওসমান ও শফিকুল ইসলাম দেলোয়ার নারায়ণগঞ্জ-৪ আসনের ভোটার হওয়ায় তারা ভোট দিতে পারেন নি।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend