২০ দলীয় জোটের কর্মসূচি চূড়ান্ত

download (1)স্টাফ রিপোর্টার : বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের প্রাথমিক আন্দোলন কর্মসূচি চূড়ান্ত হয়েছে। এ কর্মসূচির মধ্যে রয়েছে ঘোষিত জাতীয় সম্প্রচার নীতিমালার প্রতিবাদে ১৯ আগস্ট রাজধানীতে সমাবেশ ও গাজায় ইসরাইলি হামলার প্রতিবাদে ১৬ আগস্ট কালো পতাকা হাতে মৌন মিছিল। এছাড়া সেপ্টেম্বরের শুরু থেকে জোট নেতা বেগম খালেদা জিয়া মাসব্যাপী সারাদেশের বিভিন্ন বিভাগ ও জেলা শহরে সমাবেশ করবেন। গত রোববার দলের স্থায়ী কমিটির বৈঠকের পর গতকাল ২০ দলীয় জোটের নেতাদের সাথে বৈঠক করে প্রাথমিক এ কর্মসূচি চূড়ান্ত হয়েছে বলে বৈঠক সূত্রে জানা গেছে। এছাড়া আগামী ১ সেপ্টেম্বর থেকে বিএনপি সপ্তাহব্যাপী তাদের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করবে। এ কর্মসূচি আজ সংবাদ সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিক ঘোষণা করা হবে। 
আন্দোলন কর্মসূচি ও পরবর্তী করণীয় চূড়ান্ত করতে গতকাল সোমবার রাতে গুলশান কার্যালয়ে ২০ দলীয় জোটের নেতাদের সঙ্গে বৈঠক করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এর আগে রোববার রাতে দলের স্থায়ী কমিটির সঙ্গে তিনি বৈঠক করেন। এতে জাতীয় সম্প্রচার নীতিমালার প্রতিবাদে ১৯ আগস্ট রাজধানীতে সমাবেশ ও গাজায় ইসরাইলি হামলার প্রতিবাদে ১৬ আগস্ট কালো পতাকা হাতে মৌন মিছিল করার প্রাথমিক সিদ্ধান্ত হয় বলে দলীয় সূত্রে জানায়। এছাড়া জোট নেতা বেগম খালেদা জিয়াসহ শীর্ষ নেতাদের বিভিন্ন বিভাগ ও জেলা সফরের বিষয়ে আলোচনা হয়।
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত জোটের বৈঠকে উপস্থিত ছিলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জামায়াত নেতা মো. আবদুল হালিম, বিজেপি চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ, খেলাফত মজলিশের মাওলানা মো. ইসহাক, ইসলামী ঐক্যজোটের আবদুল লতিফ নেজামী, কল্যাণ পার্টির মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহীম, এনপিপি’র অ্যাডভোকেট ফরিদুজ্জামান ফরহাদ, এনডিপি গোলাম মর্তুজা, ন্যাপ জেবেল রহমান গণি, ইসলামিক পার্টির অ্যাডভোকেট আবদুল মবিন, মুসলীম লীগের কামরুজ্জামান খান, লেবার পার্টির ডা. মোস্তফিজুর রহমান ইরান, ন্যাপ (ভাসানী) অ্যাডভোকেট আজহারুল ইসলাম, বাংলাদেশ পিপলস লীগের (গরিব নেওয়াজ) সাইফুদ্দিন মনি, জমিয়তে উলামায়ে ইসলামের মহিউদ্দিন ইকরাম এবং সাম্যবাদী দলের সাঈদ আহমেদ, জাতীয় পার্টি (কাজী জাফর) টিআইএম ফজলে রাব্বী ও মোস্তফা জামাল হায়দার, এলডিপির রেদুয়ান আহমদ প্রমুখ।
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend