মন্ত্রী-এমপিদের দুর্নীতির সংবাদ পবিবেশনে বাধা হবেনা নীতিমালা

inu.....-1তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, সম্প্রচার নীতিমালার কারনে মন্ত্রী এমপিদের দুর্নীতি বা সরকারের ভুল ধরিয়ে দিতে কোনো বাধা নেই। তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মঙ্গলবার বেসরকারি টেলিভিশন মালিকদের সংগঠন অ্যাসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্সের (অ্যাটকো) নেতাদের সঙ্গে বৈঠক শেষে মন্ত্রী এ কথা বলেন। বৈঠকে অ্যাটকো প্রতিনিধিদের সম্প্রচার নীতিমালার বিভিন্ন বিষয়ে ব্যাখ্যা দেন বলেও জানান মন্ত্রী। তথ্যমন্ত্রী বলেন, যে দলিল (নীতিমালা) করা হয়েছে তাতে কোনো মন্ত্রীর বা ব্যক্তির ব্যক্তিগত পদস্খলন, দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার বা যেকোনো সমাজবিরোধীমূলক কর্মকাণ্ড রিপোটিংয়ের ব্যাপারে কোনো বাধা দেয় না। আপনারা এখন যেভাবে খবর প্রচার করেন সেভাবেই করবেন এবং সরকারের ভুল-ক্রটি ধরিয়ে দিবেন।

তিনি বলেন, নীতি মানে কোনো কিছু নিয়ন্ত্রণ করা নয়। সম্প্রচার আইন না হওয়া পর্যন্ত এটি গণমাধ্যমের জন্য একটি দিকনির্দেশনা দলিল হিসেবে কাজ করবে।

মন্ত্রী বলেন, অতি দ্রুততম সময়ের মধ্যে অংশীজনভিত্তিক বিশেষ করে অ্যাটকোর মতো সংগঠনের গুরুত্বপূর্ণ প্রতিনিধিদের সম্মানজনক সংখ্যা রেখে আইন করতে একটি কমিটি গঠন করা হবে। স্বল্পতম সময় বলতে এক মাস ধরতে পারেন

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend