১ মিলিয়ন পাউন্ডের ই-টাইপ জাগুয়ার আসছে ২০১৫ সালে

jaguar-e-type-light_বিশ্বখ্যাত ভিনটেজ জাগুয়ার কার কোম্পানি তার নতুন ই-টাইপ হ্যান্ড বিল্ডেড লাইট ওয়েট জাগুয়ারের ইমেজ প্রকাশ করেছে এবং ঘোষণা করেছে আগামী ২০১৫ সালে তার এই নতুন জাগুয়ার বাজারে আসছে।

গত মে মাসে জাগুয়ার ঘোষণা দিয়েছিলো তাদের এই নতুন কার বানাবে মাত্র ছয়(৬)টি । ১৯৬৩ সালের তৈরি অরিজিনাল ১২টি জাগুয়ার এখনো ব্রাউন্স লেন ফ্যাক্টরিতে সংরক্ষিত আছে। অরিজ্যিনাল সহ নতুন এই ছয়টি ই-টাইপ জাগুয়ার মিলিয়ে দাঁড়াবে সর্বমোট ১৮টি জাগুয়ার।

কোম্পানি অবশ্য বলছে, তাদের এই নতুন ই-টাইপ লাইট জাগুয়ারের সবকটি প্রত্যেক কাস্টমার একই চেসিস নাম্বার এলোকেট করা হবে। এই ছয়টি ই-টাইপ লাইটওয়েট জাগুয়ার হবে বিশ্বস্ত আনন্দের সঙ্গী এবং হ্যান্ড মেইড বলে কোম্পানি আজ নিশ্চিত করেছে। যদিও কোম্পানি ইতিমধ্যে সপ্তম কারের “জিরো কার” নামক ইমেজ আগেই প্রকাশ করেছে।

কোম্পানি জানিয়েছে, এই নতুন ই-টাইপ জাগুয়ারের সবকটিই কোম্পানির ব্রাউন্স লেন ফ্যাক্টরির সাইটে তৈরি হবে এবং হাতের দ্বারা প্রস্তুত করা করা হবে। বডি প্যানেল হবে এল্যুমিনিয়াম এবং ৭৫ পার্সেন্ট বডির কাজ করা হবে কোম্পানির ইন-হাউস প্ল্যান্ট উইটলি প্ল্যান্টে।

প্রতিটি ই-টাইপে থাকবে অরিজিনাল এক্সকে বেইসড সরাসরি ছয় ইঞ্জিন বিশিষ্ট, সাথে থাকবে এল্যুমিনিয়াম ব্লক, ওয়াইড সিলিন্ডার হেড, ড্রাই লুব্রিকেশন সিস্টেম।

দুটি ফুয়েল ইনজেকশন নতুন কারে অফার করা হবে আর স্ট্যান্ডার্ড তিনটি ওয়েবার কারবোরেটেড স্থাপিত হবে, চাইলে কাস্টমার লো-কস্ট ফুয়েল ইঞ্জেকশনও স্থাপিত করার সুযোগ থাকবে। তবে যেই ফুয়েল ইঞ্জেকশন ব্যবহার করা হউক না কেন, প্রতিটি হবে ৩০০ বিএইচপির গতির কার।

কোম্পানি ই-টাইপ এই নতুন জাগুয়ারের মুল্য এখনো নির্ধারণ না করলেও ধারণা দিয়েছে, আনুমানিক মূল্য হবে প্রতিটি ১ মিলিয়ন পাউন্ড ।

(জাগুয়ার কোম্পানির প্রেস রিলিজ অবলম্বনে)

 

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend