নিষেধাজ্ঞা বহাল, অনুশীলণ করার সুযোগ পেলেন সুয়ারেজ

291189-01-02চার মাস নিষেধাজ্ঞার বিরুদ্ধে করা আপিল শুনানির রায়ে অনুশীলণ করার সুযোগ পেলেন লুইস সুয়ারেজ। তবে চার ম্যাচের নিষেধাজ্ঞা ঠিকই বহাল রেখেছে ক্রীড়া বিষয়ক সর্বোচ্চ আদালত ‘কোর্ট অব আরবিট্রেশন ফর স্পোর্টস।’

ব্রাজিল বিশ্বকাপের গ্রুপ পর্বে ইতালিয়ান ডিফেন্ডার জর্জিও চিয়েল্লিনিকে কামড় দেয়ার কারণে উরুগুয়ের লুইস সুয়ারেজকে নয় ম্যাচ নিষিদ্ধ করে বিশ্বফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা। সেইসঙ্গে চার মাস ফুটবলীয় সকল কর্মকান্ড থেকেও নিষিদ্ধ করা হয় তাকে। কিন্তু এই সময়ের মধ্যেই স্প্যানিশ ক্লাব বার্সিলোনায় যোগ দেন লুইস সুয়ারেজ। ৯৫ মিলিয়ন ইউরোতে এ্যানফিল্ড থেকে লুইস সুয়ারেজকে কিনে নিয়ে আসে স্প্যানিশ লা লীগার অন্যতম সেরা ক্লাবটি।

আর বার্সিলোনাতে যোগ দিয়েই চার মাসের নিশেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করেন লুইস সুয়ারেজ। ধারণা করা হয়েছিল তার শাস্তির পরিমাণ কমাতেও পারে ফিফা। আর সেজন্যই রায়ের জন্য অধীর আগ্রহ নিয়ে অপেক্ষা করছিল ক্রীড়ামোদীরা। কিন্তু বৃহস্পতিবার দেয়া রায়ে নতুন ক্লাব বার্সিলোনার সঙ্গে অনুশীলণ করার সুযোগ পেয়েছেন লুইস সুয়ারেজ। তবে কোন ধরণের ম্যাচ খেলতে পারবেন না সাবেক এই লিভারপুলের তারকা ফুটবলার। কারণ হিসেবে কতৃপক্ষ জানিয়েছে ব্রাজিল বিশ্বকাপে সুয়ারেজ যে অপরাধ করেছিলেন তা ক্ষমার অযোগ্য।

বিশ্বফুটবলের অন্যতম সেরা স্ট্রাইকার লুইস সুয়ারেজ। কিন্তু বিতর্কটাও তার সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত। এর আগেও দুবার এমন অপ্রীতীকর ঘটনার জন্ম দিয়েছিলেন তিনি। আর তার প্রতিটি নিষেধাজ্ঞাই ছিল বড় ধরনের। সম্প্রতি শেষ হওয়া ব্রাজিল বিশ্বকাপে ইতালির কিয়েল্লিনিকে কামড়ানোর ঘটনাটা মাঠে রেফারির চোখ এড়িয়ে যায়। তবে মাঠে সুয়ারেজ কোন শাস্তি না পেলেও পরবর্তীতে ফিফা ওই কামড় কান্ডের বিপক্ষে তদন্ত শুরু করে। এবং তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে। গত বছর ইংলিশ প্রিমিয়ার লীগে চেলসির ব্রানিসøাভ ইভানোভিচকে কামড়ে দিয়ে ১০ ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছিলেন তিনি। এর আগে ২০১০ সালে হল্যান্ডের ক্লাব আয়াক্স আমস্টারডমে হয়ে খেলার সময় পিএসভি আইন্দহোভেনের অটমান বাকালকে কামড়ানোর কারণে ৭ ম্যাচ নিষিদ্ধ হয়েছিলেন এই উরুগুইয়ান।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend