সরকার পতন ছাড়া জাতির মুক্তি অসম্ভব: শিবির

Shibir-logoইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও জামায়াতের রমনা থানা আমির ড. রেজাউল করিম বলেছেন,জালিম সরকারের পতন ছাড়া এ দেশের মানুষের মুক্তি অসম্ভব। তাই ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে এ সরকারকে বিদায় করতে হবে। শুক্রবার ছাত্রশিবির ঢাকা মহানগরী উত্তর কর্তৃক আয়োজিত রাজধানীর এক মিলনায়তনে ১৫ই আগস্ট ইসলামী শিক্ষা দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন,ঢাকা বিশ্ববিদ্যালয়ের অন্ধকারচ্ছন্ন ছাত্রদের কাছে সত্যের আলো পৌঁছে দেওয়ার জন্য যে মানুষটি জীবনের শেষ রক্তবিন্দু দিয়ে কাজ করেছেন তিনি হলেন শহীদ আব্দুল মালেক।

ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও ঢাকা মহানগর জামায়াতের সহকারী সেক্রেটারী ড.শফিকুল ইসলাম মাসুদের উপর রিমান্ডের নামে বর্বর নির্যাতনের নিন্দা জানিয়ে তিনি আরো বলেন, ইসলামী আন্দোলনের নেতা-কর্মীদের রিমান্ডে নিয়ে মৃত্যুর ভয় দেখিয়ে ইসলামের কাজকে স্তব্ধ করা যাবে না।

সরকারকে হুশিয়ার করে দিয়ে তিনি আরো বলেন, অবিলম্বে জামায়াত-শিবিরের সকল নেতৃবৃন্দের উপর নির্মম নির্যাতন, মামলা-হামলা বন্ধ করা না হলে ছাত্র সমাজকে সঙ্গে নিয়ে গণআন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটানো হবে।

উল্লেখ্য, ইসলামী শিক্ষা বিষয়ক এক সেমিনারে ইসলামী শিক্ষা ব্যবস্থা প্রণয়নের পক্ষে বক্তব্য দেওয়ায় ১৯৬৯ সালের ১২ আগস্ট ইসলামী শিক্ষা বিদ্বেষীরা শহীদ আব্দুল মালেকের উপর হামলা চালায়। ৩ দিন পর ১৫ আগস্ট চিকিৎসাধীন অবস্থায় তিনি শাহাদাত বরণ করেন তিনি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে আয়োজিত সেমিনারে বক্তব্য রেখেছিলেন আবদুল মালেক।

সংগঠনের ঢাকা মহানগর উত্তর সভাপতি এম ফয়সাল পারভেজের পরিচালনায় ও সেক্রেটারী হাফিজুর রহমানের সঞ্চালনায় আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় মানবাধিকার সম্পাদক শাহ মাহফুজুল হক, মহানগরী অফিস সম্পাদক কামরুল হাসান,প্রচার সম্পাদক ইফতেখারুল ইসলাম শাকিল, জাকের হোসেনসহ মহানগরীর অন্যান্য নেতৃবৃন্দ।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend