আদালতে তোলা হলো না নূর হোসেনকে, আরও ১৪ দিন কারা হেফাজতে

Nur-Hossain1-1নারায়ণগঞ্জের আলোচিত সাত হত্যাকাণ্ড মামলার প্রধান আসামি নূর হোসেনকে শনিবার ৬ষ্ঠ দফায় উত্তর ২৪ পরগনা জেলা দায়রা আদালতে তোলা হয়নি। আদালতের এক আইনজীবীর মৃত্যুর কারণে আদালতে তোলা হয়নি। পরে আদালত দুই সহযোগীসহ তাকে আরো ১৪ দিন কারা হেফাজতে রাখার নির্দেশ দেন।

জানা গেছে, ১৪ দিনের জেল হেফাজত শেষে শনিবার দুপুরে দুই সহযোগী ওয়াহিদুল জামান শামিম ও খান সুমনসহ নূর হোসেনকে ভারতের পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার বারাসাতের মুখ্য বিচার বিভাগীয় হাকিমের আদালতে হাজির করার কথা ছিল। কিন্তু ওই আদালতের এক আইনজীবীর মৃত্যুতে এদিন তাকে আদালতে তোলা হয়নি। পরে আদালত দুই সহযোগীসহ তাকে আরো ১৪ দিন কারা হেফাজতে রাখার নির্দেশ দেন।

শনিবার আদালতে নূর হোসেন ও তার দুই সহযোগীর বিরুদ্ধে বাগুইহাটি থানা পুলিশের করা মামলার শুনানির জন্য দিন ধার্য ছিল। এর আগে গত ২ জুলাই আদালত নূর হোসেন ও তার দুই সহযোগীকে ১৪ দিন জেল হাজতে রাখার নির্দেশ দিয়েছিলেন।

ইতোমধ্যে নারায়ণগঞ্জের আদালত বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়কে নূর হোসেনকে দেশে ফেরানোর ব্যাপারে ইন্টারপোলকে অনুরোধ করতে নির্দেশ দিয়েছে।

নূর হোসেন ২ আগস্ট আদালতে সাংবাদিকদের জানিয়েছিলেন, তিনি জামিনের আবেদন করবেন। যদিও ইন্টারপোলের রেড এলার্টভুক্ত কোনো আসামি বা অভিযুক্ত জামিনের আবেদন করতে পারে না।

১৪ জুন ভারতের কলকাতায় ধরা পড়ার পর থেকেই নূর হোসেন নিজেকে নির্দোষ দাবি করে আসছেন। এমনকি র‌্যাবকে টাকা দেওয়ার বিষয়টিও অস্বীকার করেন তিনি।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend