জ্বালাও-পোড়াও, ভাঙচুর করার অধিকার কারো নেই : নৌমন্ত্রী

Sazahan-Khan-bg20131127150926-655x360বিএনপিকে ইঙ্গিত করে নৌমন্ত্রী শাহজাহান খান বলেছেন, জ্বালাও-পোড়াও, ভাঙচুর করার অধিকার আপনাদের নেই। এসব ঘটনার বিচার করা হবে। ২০১৩ সালে যারা দেশে মানুষ হত্যা করেছে, যুদ্ধাপরাধীদের মতো তাদেরও বিচার হবে। রোববার সকাল ১১টায় পটুয়াখালীর কুয়াকাটার পাঞ্জুপাড়া এলাকায় ‘‘লাইট হাউজ ও কোস্ট রেডিও স্টেশনের’’ ভিত্তি প্রস্তর স্থাপনকালে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, আপনারা সন্ত্রাস সৃষ্টি করে দেশের কিছু করতে পারবেন না। ধর্মকে ব্যবহার করে আপনারা নৈরাজ্য সৃষ্টি করলে আল্লাহ তায়ালা সহ্য করবেন না। আপনাদের বিচার আখেরাতেও হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন-সাবেক পানি সম্পদ প্রতিমন্ত্রী পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য মাহবুবুর রহমান তালুকদার। স্বাগত বক্তব্য রাখেন-সমুদ্র পরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমডোর এম জাকিউর রহমান ভূঁইয়া।

সমুদ্র পরিবহন অধিদপ্তরের ‘জিএমডিএসএস ও ইন্টিগ্রেটেড মেরিটাইম নেভিগেশন সিস্টেম’ প্রকল্পের আওতায় এই লাইট হাউজ ও কোস্ট রেডিও স্টেশনটি নির্মিত হচ্ছে। এটি বঙ্গোপসাগরে মাছ ধরতে যাওয়া জেলেদের রাতে ও দুর্যোগপূর্ণ আবহাওয়ায় তাৎক্ষণিকভাবে উপকূলে ফিরে আসতে সাহায্য করবে। ফলে ঝড় ও জ্বলোচ্ছ্বাসে উপকূল খুঁজে না পাওয়া বা ট্রলার ডুবির ঘটনা অনেকাংশে কমে যাবে বলে সংশ্লিষ্টরা ধারণা করছে।

রামনাবাদ নদীর মোহনায় নির্মিতব্য তৃতীয় সমুদ্র বন্দর হয়ে নির্বিঘ্নে জাহাজসহ অন্যান্য নৌ যান চলাচলেও সহায়ক ভূমিকার রাখবে লাইট হাউজ ও কোস্ট রেডিও স্টেশন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend