মুজিব হত্যার সাথে আওয়ামীলীগের নেতারাই জড়িত : ফখরুল

fakrul_sm1_450409640শেখ মুজিবের নিজ দল আওয়ামীলীগের নেতারাই তার হত্যার সাথে জড়িত ছিলেন বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সেমিনার রুমে রবিবার দুপুরে এগ্রিকালচার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (এ্যাব) আয়োজিত বিএনপির সাবেক নেতা এল কে সিদ্দিকীর স্মরণে এক শোক সভায় তিনি এ সব কথা বলেন। প্রসঙ্গত, শনিবার ১৫ আগস্টের এক আলোচনা সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের সঙ্গে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সংশ্লিষ্টতার অভিযোগ তোলেন।

প্রধানমন্ত্রীর ওই বক্তব্যের প্রতিবাদ জানিয়ে মির্জা ফখরুল বলেন, জনগণের দৃষ্টি ভিন্ন দিকে সরানোর জন্যই প্রধানমন্ত্রীর মতো একজন দায়িত্বশীল ব্যক্তি এ ধরনের মিথ্যা অভিযোগ করে যাচ্ছেন। কিন্তু দেশের জনগণ সরকারের সেই অপকৌশল এখন বুঝে গেছে। সে জন্য ইতিহাস বিকৃতির মাধ্যমে সত্যকে আড়াল করা যাবে না।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে তিনি বলেন, আজকে যাদের মন্ত্রিত্ব দিয়ে সরকার দেশ চালাচ্ছেন, ওই সময়ে সেই ইনু সাহেবদের ভূমিকার কথা আপনার স্মরণ করা উচিৎ।

এ সময় দেশের মানুষ জেগে উঠেছে। তাই কোনো অজুহাত দিয়ে গণতন্ত্র রক্ষার আন্দোলনকে দমানো যাবে না বলেও উল্লেখ করেন মির্জা ফখরুল।

এল কে সিদ্দিকীর স্মৃতিচারণ করতে গিয়ে মির্জা ফখরুল বলেন, তার মত একজন সৎ ও দায়িত্বশীল ব্যক্তির চলে যাওয়া অপূরণীয় ক্ষতি। সততা থেকে দূরে সরে যাওয়ার কারণেই আজ জাতীয় জীবনে নানা সমস্যা প্রকট হয়ে দেখা দিয়েছে। তিনি চলে গেলেও তার দেখানো পথ ধ্রুব তারার মতো রাজনীতিবিদদের আলোর পথ দেখাবে।

অনুষ্ঠানে এ্যাবের ভারপ্রাপ্ত সভাপতি প্রকৌশলী আ ন হ আকতার হোসেনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন সংগঠনের ভারপ্রাপ্ত মহাসচিব হাছিন আহমেদ, মরহুম এল কে সিদ্দিকীর বড় মেয়ে ইফতেখাম সিদ্দিকী, এ্যাব নেতা রিয়াজুল ইসলাম রিজু প্রমুখ।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend