জেনে নিন লিপস্টিক সম্পর্কিত কিছু অদ্ভুত অজানা তথ্য

red-lipstick_003659041ফ্যাশন সচেতন নারীর অন্যতম আনুষঙ্গিক হলো লিপস্টিক। ঠোট জোড়ার আবেদন আরো বাড়িয়ে দিতে এবং সৌন্দর্যবৃদ্ধি জন্য লিপস্টিকের জুড়ি নেই। আর তাই নারীর ঠোট রাঙাতে নানান রং এর লিপস্টিক পাওয়া যায় নানান নামী দামী ব্র্যান্ডের। আর ফ্যাশন সচেতন নারীরা সেখান থেকে বেছে লিপস্টিক কিনে রেখে দেন নিজের মেকআপ বাক্সে।

প্রতিদিনের চেনা এই লিপস্টিকেরও আছে অজানা কিছু তথ্য। মজার মজার সব ঘটনা ঘটেছে পৃথিবীতে শুধুমাত্র লিপস্টিক ব্যবহার করাকে কেন্দ্র করে। প্রাচীনকালে লিপস্টিক ব্যবহার করাকে কেন্দ্র করেই ঘটেছে এমন সব ঘটনা যা কিনা বর্তমান যুগে অকল্পনীয় মনে হতে পারে নারীদের কাছে। লিপস্টিক সম্পর্কে তেমনই কিছু অদ্ভুত তথ্য জেনে নেয়া যাক ফিচারে।

১) প্রাচীন যুগে গ্রীকরা লাল লিপস্টিক দেয়া কাউকে দেখলে তাকে প্রস্টিটিউট ভাবতেন। কারণ সেই সময়ে সম্ভ্রান্ত পরিবারের নারীরা লাল লিপস্টিক দিতেন না। শুধু মাত্র দেহ পসারিণীরাই লাল লিপস্টিক ব্যবহার করতেন সেই সময়ে।

২) ১৬৫০ সালে ব্রিটেনের পার্লামেন্ট এ একবার লিপস্টিক ব্যান করে দেয়ার জন্য আবেদন করা হয়েছিলো এবং প্রস্তাব পেশ করা হয়েছিলো। কিন্তু শেষ পর্যন্ত লিপস্টিক ব্যবহার করা ব্যান করেননি ব্রিটেনের পার্লামেন্ট।

৩) প্রাচীন কালে রোমান সাম্রাজ্যতে লিপস্টিক ব্যবহার করা হতো সামাজিক মর্যাদা বোঝার জন্য। সেই সময়ে পুরুষরাও তাদের সামাজিক মর্যাদার পরিচিতি দেয়ার জন্য লিপস্টিক ব্যবহার করতেন।

৪) জর্জ ওয়াশিংটনও লিপস্টিক ব্যবহার করতেন! সেই সঙ্গে মুখে মেকআপ ও নকল চুলও পরতেন তিনি।

৫) রানী এলিজাবেথ ২ এর ছিলো নিজস্ব একটি লিপস্টিকের শেড। নিজের রাজকীয় পোশাকের একটি বিশেষ অংশের সাথে মিলিয়ে তৈরি হয়েছিলো লিপস্টিকের শেডটি। লিপস্টিকের নাম দেয়া হয়েছিলো ‘দ্যা বালমোরাল লিপস্টিক’।

৬) বিখ্যাত নায়িকা এলিজাবেথ টেইলর লাল লিপস্টিকের ব্যাপারে এতোটাই স্বার্থপর ছিলেন যে তিনি বলে দিয়েছিলেন তার সিনেমায় তিনি ছাড়া আর কেউ লাল লিপস্টিক ব্যবহার করতে পারবেন না।

৭) ১৯১৫ সালে একজন নারীরে ক্যানসাসে আটক করা হয়। কি অপরাধে জানেন? তার অপরাধ ছিলো তিনি ৪৪ বছর বয়সের আগেই লিপস্টিক ব্যবহার করেছেন। সেই সময়ে ক্যানসাসে ৪৪ বছর বয়সের আগে লিপস্টিক ব্যবহার নিষিদ্ধ ছিলো।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend