প্রধানমন্ত্রীকে কটূক্তি করার অভিযোগে গ্রেফতার শামসুজ্জোহা ৫ দিনের রিমান্ডে

adalot_1ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করার অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের মামলায় গ্রেফতারকৃত শামসুজ্জোহার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার শামসুজ্জোহাকে ঢাকার সিএমএম আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন জানায় ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট এরফান উল্লাহর আদালত তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মঙ্গলবার বিকেল তিনটায় তার কর্মস্থল ভাটারা থানার ওয়েস্ট উইং থেকে ডিবি উত্তরের একটি দল গ্রেফতার করে শামসুজ্জোহাকে (৪৩)।

তার বিরুদ্ধে আইসিটি আইনের ৫৭ ধারায় রাজধানীর কাফরুল থানায় একটি মামলা হয়েছে।

মামলায় অভিযোগ করা হয়, শামসুজ্জোহা তার ফেসবুক অ্যাকাউন্ট থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাদর এবং শাড়ি পরা ছবিতে ‘আচ্ছা এটাই কি পাখি ড্রেস?’ কমেন্ট লিখে কটূক্তি করেছেন। এছাড়াও ‘৪৮ ঘন্টার আল্টিমেটাম ও মহাজোট সরকার বাহাদুরের পাপের কলসী’ শিরোনামে অপর এক ফেসবুক স্ট্যাটাসে তিনি প্রধানমন্ত্রী, মন্ত্রীবর্গ, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সম্পর্কে বিরূপ মন্তব্য করেছেন। তার এ স্ট্যাটাসে অজ্ঞাতনামা কেউ কেউ ‘লাইক’ ও ‘শেয়ার’ করেছেন।

মামলায় আরো অভিযোগ করা হয়, শামসুজ্জোহা ফেসবুকে মিথ্যা, আপত্তিকর, মানহানিকর মন্তব্য, কটূক্তি করে আইন-শৃঙ্খলার অবনতি ও দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করেছেন। তিনি সংক্ষুব্ধ হয়ে অসৎ উদ্দেশ্যে সার্বভৌম রাষ্ট্রের সর্বোচ্চ ব্যক্তিবর্গের বিরুদ্ধে অপপ্রচার ও আপত্তিকর মন্তব্য করে অরাজকতা ও অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির ষড়যন্ত্র করছেন।

এজাহারে উল্লেখ করা হয়, শামসুজ্জোহা গত ৬ মে থেকে ২৫ জুলাইয়ের মধ্যে নিজ বাসায় অবস্থান করে এসব অপপ্রচার চালিয়েছেন।

রিমান্ড আবেদনে বলা হয়, শামসুজ্জোহার ফেসবুক অ্যাকাউন্টটি দীর্ঘদিন ধরে গোয়েন্দা নজরদারিতে ছিল। তিনি বিভিন্ন সময় ফেসবুকে সরকারবিরোধী স্ট্যাটাস দিয়েছেন বলে গোয়েন্দারা প্রমাণ পেয়েছেন। দেশের প্রধানমন্ত্রী ও মন্ত্রীবর্গের ছবি নিয়েও একাধিকবার তিনি কটূক্তি করেছেন। দীর্ঘদিন ধরে গোয়েন্দা নজরদারির পর তাকে গ্রেফতার করা হয়। তিনি কেন এ অপকর্ম করেছেন তা জানতে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে আনা প্রয়োজন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend