ফারুকী হত্যায় জড়িত সন্দেহে নারীসহ ২ জন আটক

maolana-farooqi-460_0চ্যানেল আই এর উপস্থাপক এবং আহলে সুন্নাত এর নেতা নুরুল ইসলাম ফারুকী এর হত্যাকন্ডের ঘটনায় জড়িত সন্দেহে শনিবার সকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জের মুড়াপাড়া থেকে এক নারীসহ দুই জনকে আটক করেছে পুলিশ।

ফারুকীর পরিবারের সদস্যদের বক্তব্য এবং নানা তথ্য যাচাই করে পুলিশ মাহমুদা খাতুন নামে এক নারী ও অপর এক ব্যক্তিকে গ্রেপ্তার করে।

বুধবার রাতে নুরুল ইসলাম ফারুকীকে হত্যার আগে এক নারী তার বাড়িতে ঘুরে গিয়েছিলেন বলে স্বজনরা জানিয়েছেন, যাকে হত্যার সঙ্গে জড়িত বলে ধারণা করা হচ্ছে। বিকালে ভক্ত পরিচয় দিয়ে মধ্যবয়সী ওই নারী বাড়িতে এসেছিলেন। তবে আটককৃত নারী এবং ভক্ত পরিচয়ে ঘুরে যাওয়া মহিলা একই ব্যক্তি কিনা তা নিশ্চিত করেনি পুলিশ।

ফারুকীর স্বজনরা সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, ওই নারী পুরো বাসায় ঘুরে যাওয়ার কয়েক ঘণ্টার মধ্যে দুই যুবক হজে যাওয়ার আলোচনার কথা বলে ফারুকীর পূর্ব রাজাবাজারের বাড়িতে ঢোকেন। সঙ্গে সঙ্গে আরো ৬/৭ জন যুবক ঢুকে ফারুকীকে গলা কেটে হত্যা করে চলে যায়।

ফারুকীর ধর্মীয় মতাদর্শ নিয়ে বিরোধের বিষয়টি সামনে রেখে পুলিশ এখন পর্যন্ত ৩০ জনকে জিজ্ঞাসাবাদ করেছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত শনিবার বেলা সাড়ে ১১টার দিকে নারায়ণগঞ্জ থেকে ওই নারীকে পুলিশি হেফাজতে আনা হয়।

তেজগাঁও জোনের ডিসি বিপ্লব কুমার সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পরিবারের অভিযোগের ভিত্তিতে মাহমুদা নামে ওই নারীকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে তাকে আটক করা হয়নি। জিজ্ঞাসাবাদে সন্দেহজনক কিছু পাওয়া না গেলে তাকে আবার ছেড়ে দেওয়া হবে।

গতকাল শুক্রবারও এ হত্যাকাণ্ডের বিচারের দাবিতে দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল করেছে আহলে সুন্নাত ওয়াল জামায়াতের সহযোগী সংগঠন ছাত্রসেনা ও বাংলাদেশ ইসলামী ফ্রন্ট।

আজ শনিবারের মধ্যে হত্যাকারী গ্রেপ্তার না হলে কাল রোববার সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল পালনের ঘোষণা দিয়েছেন ইসলামী ছাত্রসেনার সভাপতি নূরুল ইসলাম চিশতি।

ফারুকী আহলে সুন্নাত ওয়াল জামায়াতের আন্তর্জাতিক সম্পাদক এবং বাংলাদেশ ইসলামী ফ্রন্টের (মতিন) সভাপতিমণ্ডলীর সদস্য ছিলেন। একাধিক ব্যবসাপ্রতিষ্ঠানের মালিকও ছিলেন তিনি।

– See more at: http://www.priyo.com/2014/08/30/101858x.html#sthash.4vmAliGb.dpuf

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend