জেলা শহরের গোয়ালপট্টিতে ভ্রাম্যমান আদালতের মিষ্টির দোকানে জরিমানা ॥ দোকানীদের বিক্ষোভ ॥ অবশেষে সমঝোতা

SAMSUNG CAMERA PICTURES৩১ আগস্ট রোববার দুপুরে ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট তসলিমা নূর হোসেন শেরপুর জেলা শহরের গোয়ালপট্টিতে প্রেমানন্দ গ্রান্ড সন্স ও চারু সুইটস নামের দুটি মিষ্টির দোকানে অপরিষ্কার এবং বিএসটিআই সম্পর্কে না জানার কারণে ২৯ হাজার টাকা জরিমানা করেছে। আর এ কারণে ক্ষুব্ধ হয়ে গোয়ালপট্টির মিষ্টি দোকানীরা সন্ধ্যা পর্যন্ত তাদের দোকানপাট বন্ধ রাখে। এছাড়াও তারা টায়ার জ্বালিয়ে শ্লোগান দিয়ে বিক্ষোভ প্রকাশ করে। পরবর্তীতে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

স্থানীয়রা জানিয়েছে, ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট অভিযান কালে প্রেমানন্দ গ্রান্ড সন্স নামের মিষ্টির দোকানে মিষ্টিতে মাছি ও অন্যান্য ময়লা দেখতে পায়। এসময় তাদের বিএসটিআই এর অনুমোদন আছে কি না জানতে চাইলে তারা তা দেখাতে পারেনি। এছাড়াও দোকান মালিক ম্যাজিস্ট্রেটকে জানান তারা দীর্ঘদিন থেকে এভাবেই মিষ্টি বিক্রিকিনি করে আসছেন। বিএসটিআই এর অনুমোদন লাগে কিনা তা তারা জানেন না। এ ফলে এ দোকানে মোট ২২ হাজার এবং চারু সুইটস এ ৭ হাজার টাকা জরিমানা করেন ম্যাজিস্ট্রেট।
এ ঘটনায় মিষ্টির দোকানীরা ক্ষুব্ধ হয়ে দোকানপাট বন্ধ করে দেন। তারা এসময় মোবাইল কোর্টের বিরুদ্ধে শ্লোগানও দেয়।

এ ব্যাপারে পুলিশ প্র্শাসন জানিয়েছে স্থানীয় চেম্বার অব কমার্সের নেতৃবৃন্দের সাথে বৈঠক শেষে একটি সমঝোতা হওয়ার পর পরিস্থিতি স্বাভাবিক হয়েছে।

 

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend