নেতৃত্ব হারাতে পারেন মুশফিক

30Mushfiqur-Rahim-1ধারাবাহিকভাবে দল ব্যর্থ হওয়ায় টেস্ট ও ওয়ানডেতে আলাদা নেতৃত্ব বেছে নিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সবকিছু ঠিক থাকলে আজ বিসিবির বোর্ড সভায় এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে। যেমনটা বলছিলেন বোর্ড কর্তা নাজমুল হাসান পাপন, ‘আমরা ওয়ানডে ও টেস্টের জন্যে আলাদা অধিনায়কের কথা চিন্তা করছি।’ বোর্ড সভাপতির ভাষ্য অনুযায়ী বিসিবির বাকী পরিচালকরা তার সিদ্ধান্তে সম্মত হলে একক নেতৃত্ব হারাবেন মুশফিকুর রহিম। ধারনা করা হচ্ছে ওয়ানডেতে মাশরাফি বিন মর্তুজাতেই ফিরে যেতে পারে বাংলাদেশ। তাকেই ফের করা হতে পারে অধিনায়ক। তারই নেতৃত্বে এশিয়ান গেমস খেলতে গেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

মাশরাফির সম্ভাবনা কতটুকু এমন প্রশ্নে পাপন বলেছিলেন, ‘মাশরাফি থাকবে। মাশরাফি থাকবে না- তা নয়। টেস্ট এবং ওয়ানডে যেহেতু আমরা ভাগ করে ফেলছি, তাহলে একটা তো তার হাতে ছেড়ে দিতে হবে। মাশরাফি আমাদের অত্যন্ত প্রিয় খেলোয়াড়। কিন্তু সে যেকোনো সময় ইনজুরিতে পড়ে যেতে পারে। স্বাভাবিকভাবেই ওর জন্যে লং টার্ম চিন্তা করাটা কঠিন। এখন এশিয়ান গেমসে যাচ্ছে। জিম্বাবুয়ে সিরিজেও থাকবে। তারপর দেখা যাক কী হয়।’

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কথা অনুসারে জিম্বাবুয়ে সিরিজে রঙিন পোশাকে দেখা যেতে পারে মাশরাফি বিন মতুর্জাকে। তার নেতৃত্বগুণ নিয়ে কোনো প্রশ্ন নেই। কিন্তু দীর্ঘমেয়াদী চিন্তা করাটা সম্ভব নয়- সঙ্গী চোটের কারণেই। তাই সাকিবকে হয়তো দীর্ঘমেয়াদী ভাবা হতে পারে। তবে সাকিবকে নিয়ে ভাবনার এখনই কিছু নেই। তাই রঙিন পোশাকে মাশরাফির হাতে দায়িত্ব থাকলেও মুশফিকই থাকবেন সাদা পোশাকের দলনেতা জিম্বাবুয়ে সিরিজে।

 

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend