লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে মামলা দায়ের

লতিফ সিদ্দিকীধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। ধর্মীয় মূল্যবোধে আঘাত হানার অভিযোগ এনে পৃথক দুই ব্যক্তি বুধবার ঢাকার সিএমএম আদালতে মামলা দুটি করেন।

বুধবার সকাল ১১টার দিকে ঢাকা মেট্রোপলিটন আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট এএনএম আবেদ রেজা এবং আলহাজ মো. বাদল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মিজানুর রহমানের আদালতে মামলাটি দায়ের করেন।

রোববার বিকেলে নিউইয়র্কে জ্যাকসন হাইটসের একটি হোটেলে নিউ ইয়র্কস্থ টাঙ্গাইলবাসীদের সঙ্গে এক মতবিনিময়কালে আবদুল লতিফ সিদ্দিকী পবিত্র হজ সম্পর্কে বলেছেন, আমি কিন্তু হজ আর তাবলিগ জামাতের ঘোরতর বিরোধী। আমি জামায়াতে ইসলামীরও বিরোধী। তবে তার চেয়েও হজ ও তাবলিগ জামাতের বেশি বিরোধী। এ হজে যে কত ম্যানপাওয়ার নষ্ট হয়। হজের জন্য ২০ লাখ লোক আজ সৌদি আরবে গিয়েছে। এদের কোনও কাম নাই। এদের কোনও প্রডাকশন নাই। শুধু রিডাকশন দিচ্ছে। শুধু খাচ্ছে আর দেশের টাকা দিয়ে আসছে। এভারেজে যদি বাংলাদেশ থেকে এক লাখ লোক হজে যায় প্রত্যেকের পাঁচ লাখ টাকা করে ৫০০ কোটি টাকা খরচ হয়।

তাবলিগ জামাতের সমালোচনা করে আব্দুল লতিফ সিদ্দিকী বলেন, তাবলিগ জামাত প্রতি বছর ২০ লাখ লোকের জমায়েত করে। নিজেদেরতো কোনও কাজ নেই। সারা দেশের গাড়িঘোড়া তারা বন্ধ করে দেয়।

তিনি তার বক্তৃতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার তনয় সজীব ওয়াজেদ জয়ের বিষয়ে বিরূপ মন্তব্য করেন। তিনি প্রবাসী বাংলাদেশীদের উদ্দেশ্যে বলেন, কথায় কথায় আপনারা জয়কে টানেন কেন। ‘জয় ভাই’ কে। জয় বাংলাদেশ সরকারের কেউ নয়। তিনি কোন সিদ্ধান্ত নেয়ারও কেউ নন।

এর পরই দেশে বিদেশে ব্যাপক তোপেড় মুখে পড়েন তিনি। তাকে মন্ত্রিসভা থেকে অপসারণের সিদ্ধান্তও নেয়া হয়েছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend