জামালপুরে লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে মামলা

jamalpur mapধর্মীয় অনুভূতিতে আঘাত করায় আবদুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে জামালপুরেও মামলা হয়েছে। 
বৃহস্পতিবার দুপুরে মাদারগঞ্জ উপজেলার শেখ সলিমুল্যাহ নামে এক ব্যক্তি বাদী হয়ে জামালপুর  সিনিয়র জুডিশিয়াল নিষ্কৃতি হাকিতকের আদালতে (আমলি আদালত-ক অঞ্চল) মামলাটি দায়ের করেন। বিচারক মামলাটি আমলে নিয়ে ২৩ অক্টোবর শুনানির দিন ধার্য্য করেছেন।

রোববার নিউইয়র্কে স্থানীয় টাঙ্গাইল সমিতির এক অনুষ্ঠানে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী বলেন, আমি কিন্তু হজ আর তাবলিগ জামাতের ঘোরতর বিরোধী। আমি জামায়াতে ইসলামীরও বিরোধী।

লতিফ সিদ্দিকীর ওই বক্তব্যের ভিডিও ক্লিপ বিভিন্ন সামাজিক যোগাযোগের ওয়েবসাইটে ছড়িয়ে পড়লে ব্যাপক প্রতিক্রিয়ার সৃষ্টি হয়।

ওই ভিডিওতে তাকে বলতে দেখা যায়, এ হজে যে কতো ম্যানপাওয়ার (জনশক্তি) নষ্ট হয়। এই হজের জন্য ২০ লাখ লোক আজ সৌদি আরবে গেছেন। এদের কোনো কাজ নাই। কোনো প্রডাকশন নাই। শুধু ডিডাকশন দিচ্ছে। শুধু খাচ্ছে আর দেশের টাকা বিদেশে দিয়ে আসছে।’

এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য-প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয় সম্পর্কে তিনি বলেন, সজীব ওয়াজেদ জয় ‘সরকারের কেউ নন’।

একজন সাংবাদিক ডিজিটাল বাংলাদেশ গঠনে প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়ের ভূমিকা নিয়ে মন্ত্রীর মন্তব্য চাইলে লতিফ সিদ্দিকী বলেন, কথায় কথায় আপনারা জয়কে টানেন কেন। ‘জয় ভাই’ কে? জয় বাংলাদেশ সরকারের কেউ নয়। তিনি সিদ্ধান্ত নেওয়ারও কেউ নন।

এ বক্তব্যের প্রতিবাদে তার নামে ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় একের পর এক মামলা হচ্ছে।

এদিকে, লতিফ সিদ্দিকীর ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও কুশপুতুল দাহ করেছেন জামালপুরের মুসল্লিরা।

বৃহস্পতিবার সকাল ১১টায় ঈমান আকিদা সংরক্ষণ কমিটি জামালপুর জেলা শাখার উদ্যোগে শহরে বিক্ষোভ মিছিল করেন কয়েক হাজার মানুষ। পরে বকুলতলা চত্বরে ইসলামী আন্দোলন নেতা ডা. সৈয়দ ইউনুছ আহমেদের সভাপতিত্বে সমাবেশে বক্তারা অবিলম্বে লতিফ সিদ্দিকীকে গ্রেফতার করে ফাঁসি দেওয়ার দাবি জানান।

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- মুফতি মোস্তুফা কামাল, গোলাম রব্বানী, কাজী মশিউর রহমান, মাওলানা মুহাম্মদ আলী, মাওলানা আবুল কাশেম, মাওলানা আনোয়ার হোসেন প্রমুখ।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend