ভাঙা মোবাইলে গ্রামের পথে পলকের সেলফি

Palak-Selfie_0এ সময়ে ফেসবুকে জনপ্রিয় ব্যক্তি সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। সংসদে, ঘরে, বাইরে, অনুষ্ঠানে বা দেশে-বিদেশে নানান সময়ে ফেসবুকে সেলফি দিয়ে তিনি আলোচিত সমালোচিত হয়েছেন। এবার গ্রামের পথে এক বালকের সাথে মধ্য রাস্তায় দাঁড়িয়ে সেলফি তুলে তা ফেসবুকে পোস্ট করেছেন তিনি।

ছবিতে দেখা যাচ্ছে, লুঙ্গী পড়া এক বালককে আগলে ধরে একটি স্বল্পমূল্যের ভাঙা মোবাইল ফোন দিয়ে সেলফি তুলছেন প্রতিমন্ত্রী। মোবাইলটি যে ভাঙা তা বোঝা যাচ্ছে সেটের সাথে থাকা পেঁচান রাবার দেখে। মোবাইল সেটের যন্ত্রাংশ যাতে খুলে পরে না যায় এ জন্য রাবার দিয়ে হ্যান্ডসেটটি বেঁধে রাখা হয়েছে। আর সেই ভাঙা সেট দিয়েই তিনি গ্রামের পথে ছবি তুলেছেন।

কিন্তু পুরো দৃষ্টি ধারণ করা হয়েছে প্রতিমন্ত্রীর নিজের হ্যান্ডসেট দিয়ে। ছবিটি তুলে ওই মোবাইল ফোন থেকেই ফেসবুকে শেয়ার দেওয়া হয়েছে। সাথে প্রতিমন্ত্রী লিখেছেন “বামিহাল গ্রামে selfie”। তাই অনেকেই এটা তার লোক দেখানো দৃশ্য বলে ফেসবুকে মন্তব্য করেছেন। যেহেতু তিনি এটিকে সেলফি বলে প্রচার চালিয়েছেন তাই একজন জানতে চেয়েছেন, সেলফি কি দুই দিক থেকেই তোলা যায়?

মো. রিপন নামের আরেকজন লিখেছেন, গরিব পোলাপাইনের ছবি ফেসবুকে দিয়া মজালইয়া কি লাভ? ইঞ্জিনিয়ার কাজী শহিদুল হক লিখেছেন, মজা লন? নকিয়া ১১০০ মডেলের সেট দিয়ে সেলফি তোলেন?

তবে কেউ কেউ তার প্রশংসাও করেছেন। ফরিদ সিদ্দিকি নামের একজন লিখেছেন, আপনাকে দেখে ভারতের ইন্দিরা গান্দি, বাংলার শেখ মুজিব, আমাদের টাংগাইলের রত্ন মাওলানা ভাসানির মতন লাগে। আপনাকে যেন আল্লাহ তাদের বহুরুপি করে পাঠিয়েছেন। নিঃসন্দেহে আপনার মনে কোন রকম অহংকার নেই এবং এটাই আপনার আরো সামনে এগিয়ে যাওয়ার লক্ষ্য।

প্রসঙ্গত, প্রতিমন্ত্রী এই সেলফিটি গত বুধবার নাটোরের সিংড়া উপজেলার সুকাশ ইউনিয়নের বামিহাল গ্রাম থেকে তুলেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend