সন্ত্রাস মোকাবেলায় সোশ্যাল মিডিয়া ব্যবহারের তাগিদ নরেন্দ্র মোদীর

marck-zuckerberg-meets-pm-modi-650_0সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে কিভাবে সন্ত্রাস মোকাবেলা করা যায়, সেদিকে নজর দেওয়ার আহ্বান জানালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গতকাল ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গের সাথে আলাপকালে এই আহ্বান জানান তিনি।

এই সময়ে ‘স্বচ্ছ ভারত’ অভিযান নিয়েও কথা বলেন মোদী। নরেন্দ্র মোদী জাকারবার্গকে জানান, বিভিন্ন সন্ত্রাসী গ্রপ তাদের দলে সদস্য নিয়োগ করা থেকে শুরু করে বিভিন্ন অভিযান পরিচালনার ক্ষেত্রেও সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে থাকে। “এটা খুবই দুর্ভাগ্যজনক এবং আমাদের এখন চিন্তা করতে হবে কিভাবে সন্ত্রাসী কার্যক্রম বন্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমকে কাজে লাগানো যায়।”, জানান মোদী।

এই সময় জাকারবার্গ ভারতে স্বাস্থ্য এবং শিক্ষাখাতে সরকারের সাথে কাজ করার আগ্রহ প্রকাশ করেন। একইসাথে ‘স্বচ্ছ ভারত’ অভিযানের ফেসবুক অ্যাপটিকে কিভাবে আরও বেশি কার্যকর করা যায়, সে ব্যাপারে সাহায্য করার কথাও জানান।

এর বাইরেও আরও বেশ কিছু বিষয় নিয়ে আলোচনা করেন তাঁরা। এর মধ্যে রয়েছে ডিজিটাল ইন্ডিয়া। নরেন্দ্র মোদী জাকারবার্গকে কিছু নির্দিষ্ট বিষয় খুঁজে বের করতে বলেন যেখানে ফেসবুক এই কার্যক্রমে সরকারের সাথে যুক্ত হতে পারবে।

আলাপকালে নরেন্দ্র মোদী জাকারবার্গকে জানান গুজরাটের মুখ্যমন্ত্রী থাকাকালীন সময়ে কিভাবে তিনি তাঁর ‘হারানো শিশুর অবস্থান নির্ণয়’ ক্যাম্পেইনে ফেসবুক ব্যবহার করে সাফল্য পেয়েছিলেন। আর তাই মানবতার কল্যাণে ফেসবুক যেন এগিয়ে আসে, সে আহ্বান জানান তিনি।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend