শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগে এমপি বাদশার বিরুদ্ধে মামলা

images_4

শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগে এমপি বাদশার বিরুদ্ধে মামলা কলেজে শিক্ষক নিয়োগ পরীক্ষায় অনিয়মের অভিযোগে রাজশাহী সদর আসনের সংসদ সদস্য (এমপি) ফজলে হোসেন বাদশাসহ পাঁচজনের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। রাজশাহী নগরীর শাহ মখদুম কলেজে শিক্ষক নিয়োগে এ অনিয়মের অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে

রাজশাহী সদর জ্যেষ্ঠ সহকারী জজ আদালতে মঙ্গলবার মামলাটি দায়ের করেন ওই কলেজের অর্থনীতি বিষয়ে চাকরিপ্রার্থী মমতাজ সুলতানা ফারুকী। তার বাড়ি নগরীর কাজলা এলাকায়। তিনি একজন মুক্তিযোদ্ধার সন্তান।

আদালতের বিচারক সুরাইয়া শাহাব মামলাটি আমলে নিয়েছেন। মামলায় কলেজ পরিচালনা কমিটি ও নিয়োগ পরীক্ষার সভাপতি ফজলে হোসেন বাদশা এমপি, নিয়োগ কমিটির সদস্য সচিব কলেজের অধ্যক্ষ আমিনুর রহমান এবং নিয়োগ কমিটির তিন সদস্যকে আসামি করা হয়েছে।

মামলায় উল্লেখ করা হয়েছে, শাহ মখদুম কলেজে অর্থনীতিসহ বিভিন্ন বিষয়ে শিক্ষক নিয়োগের জন্য ২৮ সেপ্টেম্বর লিখিত ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। অর্থনীতি বিষয়ে ১৪ প্রার্থী পরীক্ষায় অংশ নেন। তাদের মধ্যে শাহনাজ বেগম নামের এক প্রার্থীর স্বামী আব্দুর রশিদ সরকার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক। এ নিয়োগ পরীক্ষায় বিষয়ভিত্তিক বিশেষজ্ঞও আনা হয় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ থেকে। তার নাম কাজী জুলফিকার আলী। তিনি অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক। তাদের পক্ষপাতের মাধ্যমে শাহনাজ বেগমকেই নিয়োগ দেওয়া হয় বলে মামলায় অভিযোগ করা হয়েছে।

এর আগে, গত বছরের ১৩ অক্টোবর একই অভিযোগে নিয়োগ পরীক্ষার এক দিন আগে পরীক্ষা স্থগিত করা হয়েছিল। ওই সময় মামলার বাদীর বাবা মুক্তিযোদ্ধা ফারুক আহাম্মেদ সিদ্দিকী কলেজ পরিচালনা কমিটির সভাপতি ও স্থানীয় এমপি ফজলে হোসেন বাদশার কাছে অভিযোগ করেছিলেন। অভিযোগ পেয়ে এমপি বাদশা ওই পরীক্ষা স্থগিত করে দেন। আদালতে বাদীর পক্ষে মামলা পরিচালনা করেন আইনজীবী এ কে এম আনোয়ার হোসেন ও সৈয়দা শামসুন্নাহার মুক্তি।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend