বিজয়া দশমী নিয়ে মিথ্যা অভিযোগ ও সংবাদ প্রকাশ করায় শ্রীবরদী পূজা উদযাপন পরিষদের সাংবাদিক সম্মেলন ও স্মারক লিপি

15-10-2014রোম্মান আরা পারভীন রুমী:
শারদীয় দূর্গা উৎসবের বিজয়া দশমীতে কথিত সাংবাদিক দম্পতি উৎপল মহন্ত ও সুমী মহন্তের লাঞ্চিত ঘটনা সাজিয়ে ওই দম্পতির থানায় লিখিত অভিযোগ ও মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদ এবং শাস্তির দাবিতে বুধবার সাংবাদিক সম্মেলন ও উপজেলা নির্বাহী অফিসারের কাছে স্মারক লিপি দিয়েছে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ শ্রীবরদী উপজেলা শাখা।
সাংবাদিক সম্মেলনের লিখিত বক্তব্যে শ্রীবরদী পূজা উদযাপন পরিষদের সভাপতি জয়ন্ত কুমার দত্ত জানান, বরাবরের মতো এবারো শান্তিপূর্ণ ও ভাতৃত্বভাব বজায় রেখে শ্রীবরদীতে শারদীয় দূর্গাপূজার যাবতীয় কার্যাবলী পালিত হয়। কিন্তু বিজয়া দশমীর র‌্যালীতে সাংবাদিক পরিচয়দানকারী উৎপল মহন্ত ও সুমী মহন্ত শান্তি পূর্ণ পরিবেশকে বিতর্কিত করার জন্য বিশৃংখলা সৃষ্টির করে। এতে আমাদেও ধর্মপ্রাণ সনাতন ধর্মালম্বীদের দারুন ভাবে মর্মাহত করেছে। অপরদিকে বিজয়া দশমীর র‌্যালীতে বিশৃংখলা করতে না পেরে ওই কথিত সাংবাদিক দম্পতি আমাদের হিন্দু সম্প্রদায়ের কয়েকজনের নামে থানায় কাল্পনিক কাহিনী সাজিয়ে মিথ্যা অভিযোগ দিয়েছে এবং হলুদ সাংবাদিকদের দিয়ে স্থানীয় পত্রিকায় ঘটনাকে ভিন্নখাতে নিয়ে যেতে উদভট খবর প্রকাশ করছে। এতে আমাদের সনাতন ধর্মালম্বীদের হেয় করছে। পত্রিকার খবওে এ ঘটনায় সাংবাদিকরা নিন্দা জানানোর কথা উল্লেখ করলেও স্থানীয় প্রেসকাব নেতৃবৃন্দ ও কর্মরত এ ব্যাপারে কিছুই জানে না। লিখিত বক্তব্যে আরো প্রকাশ আজ থেকে ১০/১২ বছর আগে শুন্য হাতে জামালপুরের ইসলামপুর থেকে শ্রীবরদীতে এসে বসবাস শুরু করে কথিত সাংবাদিকের পরিবার। কিন্তু নকল স্বর্ণের ব্যবসা করে অল্প দিনেই কোটিপতি হয়ে যায়। নিজেদের অবৈধ ব্যবসা আড়াল করতে ওই দম্পতি প্রাতিষ্ঠানিক কোন শিক্ষা না থাকা সত্বেও নিজেদের পত্রিকার সাংবাদিক পরিচয় দিয়ে বিভিন্ন অপকর্মে লিপ্ত রয়েছে। তাছাড়া তাদের অবৈধ কার্যকলাপের কেউ প্রতিবাদ করলে উৎপল তার স্ত্রী সুমী মহন্তকে দিয়ে নাজেহাল করে থাকে।
পূজা উদযাপন পরিষদ শ্রীবরদী উপজেলা শাখার সাধারন সম্পাদক চন্দন কুমার দাস জানান, মিথ্যা অভিযোগের ঘটনা জানার পর আমরা পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে তাদের কয়েক দফা ডাকার পরও ওই দম্পতি আমাদের ডাকে সাড়া দেয়নি।
সংবাদ সম্মেলনে উপস্থিত অন্যান্য সনাতন ধর্মালম্বীরা জানায়, এর আগে কথিত সাংবাদিক উৎপল মহন্ত এক নারীকে এসিড নিক্ষেপ করে।
বুধবার দুপুরে শ্রীবরদী রাধা গোবিন্দ মন্দিরে আয়োজিত সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন পরিতোষ রায়, গৌর সাহা, সুকুমার রায়, রবি বিশ্বাস, স্বপন বিশ্বাস, বিশ্বজিৎ সাহা, রতন সাহা, সুজন দাস, শুশান্ত মালাকার প্রমুখ। পরে পূজা উদযাপন পরিষদ ও স্থানীয় সনাতন ধর্মালম্বী শতাধিক লোক উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে স্মারকলিপি দেয়।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend