আওয়ামী লীগ মুক্তিযোদ্ধাদের সম্মান করে না: এমকে আনোয়ার

Mk_anwarবিএনপি স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ার বলেছেন, আওয়ামী লীগ মুক্তিযোদ্ধাদের সম্মান করে না, তাই ভাষা মতিনকে রাষ্ট্রীয় সম্মান দেয় নাই।

তিনি বলেন, ভাষা আন্দোলনে যারা ভূমিকা রেখেছেন, তাদের মধ্যে ভাষা মতিন বিশেষ ভূমিকা রেখেছেন। কিন্ত তবুও তাকে রাষ্ট্রীয় সম্মান দেওয়া হলো না।

বুধবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এক ভাষাসৈনিক আবদুল মতিন ও অধ্যাপক পিয়াস করিমের মৃত্যুর পর যথাযথ রাষ্ট্রীয় মর্যাদা না দেওয়ার নাগরিক প্রতিবাদ সভায় এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, এই সরকার ড. পিয়াস করিমের মরদেহ শহীদ মিনারে নেওয়ারও বাধা সৃষ্টি করছে। ড. পিয়াস করিম রাজনৈতিক ব্যক্তিত্ব না হলেও সঠিক কথা বলতেন আর সঠিক কথা বলার কারণে ড. পিয়াস করিমের মরদেহকেও সরকার ভয় পাচ্ছে। পিয়াস করিমের মরদেহকে ভয় পেয়ে সরকার শহীদ মিনারে নিতে বাধা দিচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

অধ্যাপক ড. এমাজ উদ্দিন আহমেদ বলেন, অধ্যাপক ড. পিয়াস করিমের মরদেহ নিয়ে সরকার যে ছোট মনের পরিচয় দিয়েছে এবং ঘৃণিত কাজ করেছে তা ভাষায় প্রকাশ করা যায় না।
মন্তব্য করে

ড. তুহিন মালিক বলেন, বর্তমানে আওয়ামী জাহেলিয়াম এর যুগ চলছে। ড. পিয়াস করিম যদি রাষ্ট্রদ্রোহী হয়ে থাকেন, তাহলে বেঁচে থাকলে বিচার করলেন না কেন?

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend