শহীদ মিনারে ৯ বিশিষ্ট ব্যক্তিকে অবাঞ্ছিত ঘোষণা

shahid-minarঅধ্যাপক ড. পিয়াস করিমের মরদেহ শহীদ মিনারে নিতে না দেওয়ার পাশাপাশি আরও ৯ জন বিশিষ্ট ব্যক্তিকে শহীদ মিনারে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে।

শুক্রবার দুপুরে শহীদ মিনারে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড ও মুক্তিযুদ্ধ প্রজন্ম নামের দুটি সংগঠনের আয়োজিত এক সমাবেশে এই ঘোষণা দেওয়া হয়।

যে ৯ জনকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে, তারা হলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আসিফ নজরুল, আমেনা মহসিন, রাষ্ট্র বিজ্ঞানী দিলারা চৌধুরী, কবি ও প্রাবন্ধিক ফরহাদ মাজহার, সিনিয়র সাংবাদিক মাহফুজ উল্লাহ, মতিউর রহমান চৌধুরী, নূরুল কবির, গোলাম মোর্তজা, আইনজীবী ড. তুহিন মালিক।
সিপিগ্যাং নামের একটি সংগঠনের ব্যানারে এই নয়জনের ছবি সংবলিত আরও লেখা রয়েছে, ‘মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস প্রজন্মের কাছে তুলে ধরতে সুশীল নামধারী এই সব মিথ্যাবাদী স্বাধীনতা বিরোধী বুদ্ধি বেশ্যাদের প্রতিহত করুন।’ এবং তাদের ছবিতে লালকালি দিয়ে ক্রস চিহ্ন দেয়া ছিল।

শিক্ষাবিদ ও টক-শো আলোচক ড. পিয়াস করিমের মরহেদ শহীদ মিনারে শ্রদ্ধা জানানোর জন্য নেয়ার উদ্যোগ নেয়া হলেও তাতে বেশ কয়েকটি ছাত্রসংগঠন আপত্তি তোলে। পরে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পিয়াস করিমের মরদেহ সেখানে নেয়ার অনুমতি দেয়নি।

তবে গণজাগরণ মঞ্চের একাংশ, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড, প্রাণের ৭১, স্লোগান ৭১, বঙ্গবন্ধু সৈনিক প্লাটুন, মুক্তিযুদ্ধ প্রজন্ম ও সিপি গ্যাংসহ আরো কয়েকটি সংগঠনের নেতাকর্মীরা সকাল নয়টার দিকে শহীদ মিনারে অবস্থান নেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend