নকলকেও হার মানালো ওকে মোবাইল!

duplicateনকলে নাকাল সারা বিশ্ব। নকল নিয়ে অ্যাপল, স্যামসাং ও গুগলের মতো বড় বড় প্রতিষ্ঠান মামলা লড়ে যাচ্ছে। এবার ভারতের মোবাইল নির্মাতা প্রতিষ্ঠান জোলো’র একটি মোবাইলের মডেলসহ পোস্টারের নকশাও নকল করল বাংলাদেশী মোবাইল নির্মাতা প্রতিষ্ঠান ওকে মোবাইল।

শেষ পর্যন্ত অন্য প্রতিষ্ঠানের মোবাইলের মডেল হুবহু নকল করার পাশাপাশি প্রমোশন বা বিজ্ঞাপনের জন্য ঐ প্রতিষ্ঠানের পোস্টারও নকল করা থেকে পিছপা হলো না ওকে মোবাইল। পোস্টারের বাম দিকের উপরে ফটোশপে শুধু নাম বদলে নিজেদের পোস্টার হিসেবে চালিয়ে দিয়েছে ওকে মোবাইল। ভারতে জোলোর ‘প্লে এইটএক্স-১১০০’ মডেলটি পুরোপুরি নকল করে ‘জুপিটার জেডসেভেন’ নাম দিয়েছে ওকে মোবাইল।

উল্লেখ্য, ‘ওকে মোবাইল’ উদ্বোধন অনুষ্ঠান থেকেই অনেক বিভ্রান্তিকর তথ্য দেয়া হয় নতুন হ্যান্ডসেট সম্পর্কে। উদ্বোধন মঞ্চে ওকে মোবাইলের চেয়ারম্যান খন্দকার জামিল উদ্দিন দাবি করেন, জার্মান প্রযুক্তি এবং আমেরিকান ব্রান্ডের চিপস দিয়ে ‘ওকে মোবাইল’ তৈরি করা হয়েছে। কিন্তু বাংলাদেশ মোবাইল হ্যান্ডসেট ইমপোর্টার্স অ্যাসোসিয়েশন বিএমপিআইএ-এর সাধারণ সম্পাদক (সিম্ফনি মোবাইলের পরিচালক) রেজওয়ানুল হক প্রিয়.কমকে জানিয়েছেন, এটা কোনভাবেই সম্ভব নয়। তিনি দাবি করেন এই হ্যান্ডসেটও চায়না থেকেই তৈরি করা হয়েছে।

‘অ্যান্ড্রয়েড স্মার্টফোন বাংলাদেশ’ নামের একটি ফেসবুকের পেজে ওকে মোবাইলের নকল নিয়ে অনেক মানুষ লেখালেখি শুরু করে। ফেসবুকের এই পেজে আকাশ খান নামের একজন মন্তব্য করেন, ‘বাটপার কম্পানি। প্রথমে বলছে ফোন দিবে 12K তে তারপর শুনলাম ফোন 20K। বাটপারির একটা সীমা থাকা উচিত।’ রিয়াল আহম্মেদ বাপ্পি বলেন, ‘ওকে মোবাইল কে ধিক্কার জানাই বাংলার মানুষের সাথে প্রতারণা করার জন্য।’ উক্ত পেজটিতে সমালোচনা বিরাট আকার ধারন করলে ওকে মোবাইলের ওয়েবসাইট থেকে নকল করা পোস্টারটি সরিয়ে ফেলা হয়েছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend