শিক্ষক নিয়োগে আলাদা কমিশন করার তাগিদ প্রধানমন্ত্রীর

PM-Hasina-1শিক্ষক নিয়োগে একটা আলাদা কমিশন হওয়া উচিত বলে মনে করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য তিনি আলাদা কমিশন করার তাগিদ দিয়েছেন।

রোববার সকাল ১১টার দিকে সচিবালয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় পরিদর্শনে এসে কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়ের সূচনা বক্তব্যে প্রধানমন্ত্রী এ তাগিদ দেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমাদের বিপুল সংখ্যক শিক্ষক নিয়োগ পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি) হয়ে আসতে আসতে অনেক সময় লাগে। এ জন্য আমার একটা প্রস্তাব আছে। এ বিষয়ে কাজও হচ্ছে। আমি মনে করি, শিক্ষক নিয়োগে একটা আলাদা কমিশন হওয়া উচিত।

তিনি বলেন, পিএসসিতে আলাদা একটা উইং থাকতে পারে। সেখানে বিশাল ভবন নির্মাণ করে দিয়েছি। জায়গারও অভাব নেই। সেখানে আলাদা একটা ব্যবস্থা থাকবে, যাদের কাজই হবে শিক্ষক নিয়োগের বিষয়টি দেখা। এ ছাড়া এ সমস্যা নিরসন সম্ভব নয়। বিষয়টি নিয়ে অর্থ মন্ত্রণালয়ের সঙ্গে কথা হয়েছে বলেও জানান প্রধানমন্ত্রী।

শিক্ষকদের প্রশিক্ষণ দেওয়ার ওপরও গুরুত্বারোপ করে প্রধানমন্ত্রী বলেন, শিক্ষকদের প্রশিক্ষণের ওপর গুরুত্ব দিতে হবে। এটা অত্যন্ত প্রয়োজন। এখন প্রযুক্তিগতভাবে বিশ্ব অনেক এগিয়ে যাচ্ছে। এর সঙ্গে তাল মিলিয়ে তাদের প্রশিক্ষণ নিশ্চিত করতে হবে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend