মির্জা আব্বাসের হস্তক্ষেপ: ছাত্রদলের কোন্দল নিরসনের পথে

Abbasছাত্রদলের নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষণার পর থেকে যে কোন্দল সামনে চলে আসছিলো, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও ঢাকা মহানগর কমিটির আহ্বায়ক মির্জা আব্বাসের হস্তক্ষেপে তা নিরসন হওয়ার পথে।

জানা গেছে, ছাত্রদলের পদবঞ্চিতদের বিদ্রোহ দমনের প্রথম পদক্ষেপ হিসেবে মির্জা আব্বাস সোমবার দুপুরে তার শাহজাহানপুরের বাসায় বিদ্রোহী নেতা ছাত্রদলের নতুন কমিটির সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকারকে ডেকে আনেন। ইসহাক দুপুর দুইটায় বাসায় আসার পর আব্বাস প্রায় ৩০ মিনিট তাকে নিয়ে একান্তে কথা বলেন।

এ সময় মির্জা আব্বাস ইসহাক সরকারকে বলেন, দেশনেত্রী খালেদা জিয়ার সিদ্ধান্ত মানতে হবে। কমিটি নিয়ে কোনো ক্ষোভ থাকলেও তা নিয়ে শান্ত থাকতে হবে। অতীতে আমাদের মাঝে বিভিন্ন সময় কমিটি নিয়ে ক্ষোভ দেখা দিলেও আমরা ম্যাডামের (খালেদা জিয়া) সিদ্ধান্ত মেনে নিয়েছি। এখন তোমাদেরও মেনে নিতে হবে। আর তোমাদের ক্ষোভের বিষয় নিয়ে আমি কথা বলবো।

জানা যায়, ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকারের সঙ্গে একান্তে কথা বলার পরপরই মির্জা আব্বাস নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে যান। সেখানে তিনি দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সহ ছাত্র বিষয়ক সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকুকে নিয়ে বৈঠক করেন। বিএনপি ভারপ্রাপ্ত মহাসচিবের কক্ষে বেলা ৩টা থেকে প্রায় এক ঘণ্টা তাদের মধ্যে এ বৈঠক হয়।

বৈঠক শেষে মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অন্য নেতারা কিছু না বলে চলে গেলেও মির্জা আব্বাস উপস্থিত সংবাদকর্মীদের হাসতে হাসতে বলেন, ‘ছাত্রদল একটি বড় সংগঠন। এতে কিছু সমস্যাতো হতেই পারে। সমস্যা দেখা দিয়েছে। তা মিটেও যাবে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend