প্রথম কর্মসূচিতেই ‘ছাত্রসংক্রান্ত’ ইস্যু নেই নতুন কমিটির

BNPপ্রথম কর্মসূচিতেই ‘ছাত্রসংক্রান্ত’ ইস্যু নেই ছাত্রদলের নতুন কমিটির। এর বদলে মূল দল বিএনপি’র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবি তুললো সংগঠনটির নতুন কমিটি।

তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত ‘ষড়যন্ত্রমূলক মিথ্যা’ রাষ্ট্রদ্রোহ মামলা প্রত্যাহারের দাবিতে সারাদেশে দুই দিনের কর্মসূচির ঘোষণা দিয়ে মাঠে নামলো দলের ভেতরেই ‘বিতর্কিত’ এই নতুন কমিটি, যাদের বিরুদ্ধে আন্দোলন করছে দলের অন্য নেতা-কর্মীরা। সেই আন্দোলন অবশ্য আগামীকাল সোমবার পর্যন্ত স্থগিত রাখা হয়েছে।

ঘোষিত কর্মসূচি অনুযায়ী মঙ্গলবার সব জেলা, মহানগর ও বিশ্ববিদ্যালয় এবং বুধবার থানা, পৌর ও কলেজগুলোতে বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে।

গত মঙ্গলবার নতুন কমিটি ঘোষণার পর এটাই তাদের প্রথম কর্মসূচি।

সোমবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে ছাত্রদলের নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক আকরামুল হাসান এ কর্মসূচি ঘোষণা করেন।

নেতৃদ্বয় বলেন, তারেক রহমান বরাবরই বস্তুনিষ্ঠ, ইতিহাস নির্ভর ও যুক্তিযুক্ত বক্তব্য দিয়ে থাকেন। তিনি তার বক্তব্যে তাই বলেন যা তিনি যুক্তি দিয়ে প্রমাণ করে দেন। তার সেই সত্য কথায় যদি কারো গাত্রদাহ হয় সেক্ষেত্রে তার কী বা করার থাকতে পারে। তারেক রহমান কোনওদিনই সত্য বলতে পিছ পা হননি আর আজও হবেন না। সুতরাং তার বিরুদ্ধে দায়েরকৃত ষড়যন্ত্রমূলক মিথ্যা রাষ্ট্রদ্রোহ মামলা ভিত্তিহীন ও অসৎ উদ্দেশ্যপ্রণোদিত।

মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে তারা বলেন, অন্যথায় এ দেশের ছাত্রসমাজকে সঙ্গে নিয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল সরকারের এই অপকৌশলের বিরুদ্ধে দেশের সব শিক্ষাঙ্গন ও রাজপথে তীব্র প্রতিরোধ আন্দোলন গড়ে তুলবে।

উল্লেখ্য, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে রাষ্ট্রের নিন্দা করায় মামলা করেছেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি হাইকোর্টের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট মশিউর মালেক।

গতকাল রবিবার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূরের আাদালতে সকাল ১০টার দিকে এই মামলাটি দায়ের করেন তিনি। বেলা ১১টার দিকে এই মামলাটির শুনানি অনুষ্ঠিত হয়। বাদীর জবানবন্দি গ্রহণ করার পর বিচারক এ বিষয়ে পরে আদেশ দেবেন বলে জানান।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend