মঙ্গলবার সকালে টেলি সামাদের পায়ে অস্ত্রোপচার

teli-samad_0গুরুতর অসুস্থ কৌতুক অভিনয়শিল্পী টেলি সামাদের পায়ে অস্ত্রোপচার করা হবে মঙ্গলবার সকাল ৯টায়। রাজধানীর স্কয়ার হাসপাতালে এটি সম্পন্ন হবে। গ্যাংরিনের চিকিৎসার জন্য এ অস্ত্রোপচার করা হচ্ছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। টেলি সামাদ এখন হাসপাতাল‌‌‌টির করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) অাছেন। তার চিকিৎসা চলছে ডা. কামাল পাশার তত্ত্বাবধানে।

স্কয়ার হাসপাতাল থেকে জানা গেছে, কয়েক দফার অস্ত্রোপচারের মাধ্যমে তার পা কেটে ফেলতে হবে। এ জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। ডা. কামাল পাশা বাংলা ট্রিবিউনকে বলেন, ‘টেলি সামাদ আশংকামুক্ত নন। গ্যাংরিনের অপারেশন করাটা জরুরি হয়ে পড়েছে। নইলে সংক্রামণ রক্তে ছড়িয়ে পড়বে। তখন তাকে বাঁচানো সম্ভব হবে না। আবার অস্ত্রোপচারের পর জ্ঞান না ফিরলে একই ঘটনা ঘটতে পারে। তাই তার পরিবারের সঙ্গে কথা বলেছি। তার মেয়ে অস্ত্রোপচারে সম্মত হয়েছেন। এটা ছাড়া বিকল্প কোনও পথ খোলা নেই।’

শুক্রবার সন্ধ্যায় টেলি সামাদ হৃদরোগে আক্রান্ত হয়ে প্রথমে তাকে রাজধানীর ডির্ফাম হাসপাতালে ভর্তি হন। এর পর তাকে  স্কয়ার হাসপাতালে আনা হয়। হাসপাতালে ভর্তির সময় তার হার্ট অ্যাটাক ও ফেইলুর অবস্থায় ছিল। পাশাপাশি কিডনি, স্নায়ু, ডায়াবেটিক ও পায়ে গ্যাংরিনসহ বহু ধরনের জটিলাতায় তিনি ভুগছেন। এর তিন মাস আগে যুক্তরাষ্ট্রে তার শরীরে প্রথম বাইপাস করা হয়েছিল। গত ২৭ সেপ্টেম্বর দেশে ফিরেন তিনি।

টেলি সামাদ ১৯৭৩ সালের দিকে নজরুল ইসলামের পরিচালনায় ‘কার বৌ’ চলচ্চিত্রের মধ্য দিয়ে এই অঙ্গনে পা রাখেন। তবে তিনি দর্শকদের কাছে জনপ্রিয়তা অর্জন করেন ‘পায়ে চলার পথ’ সিনেমা দিয়ে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend